কাশ্মীরি বিদ্রোহীদের গুলিতে তিন বিজেপি নেতা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২০, ১৮:১৫

কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) তিন তরুণ নেতা নিহত হয়েছেন। অঞ্চলটির ভূমি কেনা-বেচা নিয়ে দিল্লির নতুন করে আইন পাসের দুদিন পর এই হত্যার ঘটনা ঘটল। খবর আল জাজিরার।

জানা গেছে, বৃহ্স্পতিবার একটি গাড়িতে চড়ে দক্ষিণ কাশ্মীরের উপত্যকা কোলগাম পাড়ি দেয়ার সময় বিজেপির এই তিন আঞ্চলিক নেতার ওপর অতর্কিত গুলিবর্ষণ হয়। পরে তাদের উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

বিজেপি জানিয়েছে, তারা ক্ষমতাসীন দলটির তরুণ শাখার সদস্য। নিহতদের মধ্যে একজন কোলগামের শাখার সাধারণ সম্পাদক। হত্যার ঘটনাকে বর্বর ‘সন্ত্রাসী হামলা’ হিসেবে আখ্যায়িত করে বিজেপি বলেছে, ‘এই ঘটনার সঙ্গে জড়িত সবাইকে বিচারের ‍মুখোমুখি করা হবে।’

বৃহস্পতিবার এক টুইট বার্তায় এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদি। নিহতদের প্রশংসা করে মোদি বলেছেন, ‘তারা খুব দক্ষ তরুণ ছিলেন। কাশ্মীরে দলের পক্ষে দক্ষতার সাথে কাজ করছিলেন।’

পুলিশ জানিয়েছে, ইতিমধ্যে হামলাকারীদের ধরতে অভিযান শুরু হয়েছে। তবে এই বিষয়ে এখনো বিস্তারিত কিছুই জানা যায়নি। এদিকে কোনো বিদ্রোহী পক্ষ এই হামলার দায়ও স্বীকার করেনি। কাশ্মীরের বিজেপির মুখপাত্র আলতাফ ঠাকুর জানিয়েছে, শুধু এই বছরই সন্ত্রাসী হামলায় কাশ্মিরে নয় বিজেপি নেতা নিহত হয়েছেন। অঞ্চলটিতে বিচ্ছিন্নতাবাদীদের হামলাকে পাকিস্তানের উস্কানি বলে দাবি করছে মোদি সরকার। তারা বলছেন, কাশ্মীরে পাকিস্তানের পৃষ্ঠপোষকতায় সন্ত্রাসবাদ দিন দিন বাড়ছে।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/এনএইচএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :