ম্যানসিটিকে হারিয়ে শীর্ষে টটেনহ্যাম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২০, ০৮:৪৮

ঘরের মাঠে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে চলে এল টটেনহ্যাম হটস্পার। নিউক্যাসলের বিরুদ্ধে চেলসির জয়ের খবর পেয়েই শনিবার মাঠে নেমেছিলেন হ্যারি কেনরা। তাই শীর্ষে যাওয়ার জন্য জয় ছাড়া কোনও গতি ছিল না তাদের। এদিন স্পারসের হয়ে দুই অর্ধে দু’টি গোল করলেন সন হিউং মিন এবং পরিবর্ত জিওভানি লো সেলসো। আর পেপ গুয়ার্দিওলার বিরুদ্ধে টানা দ্বিতীয় জয় তুলে নিয়ে লন্ডনের ক্লাবে কোচিংয়ের বর্ষপূর্তি স্মরণীয় হয়ে রইল হোসে মোরিনহোর।

ঘরের মাঠে এদিন ম্যাচের পঞ্চম মিনিটে এগিয়ে যায় টটেনহ্যাম। তাঙ্গুই এনদোম্বেলের লম্বা পাস ধরে বাঁ-পায়ের শটে বিপক্ষ গোলরক্ষক এডেরসনকে পরাস্ত করেন কোরিয়ান স্ট্রাইকার সন। এরপর জালে বল প্রবেশ করিয়েছিলেন অধিনায়ক হ্যারি কেনও। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। তবে উলটোদিকে চেষ্টা জারি ছিল ম্যানচেস্টার সিটির। কিন্তু ফেরান তোরেস, রড্রি হার্নান্দেজদের প্রয়াস হুগো লরিসের বিশ্বস্ত দস্তানায় আটকে যায়। তবুও ২৭ মিনিটে টটেনহ্যামের জালে বল প্রবেশ করান এমেরিক ল্যাপোর্তে। কিন্তু ল্যাপোর্তেকে ফাইনাল পাস বাড়ানোর আগে রদ্রির ক্রস রিসিভ করার সময় তা হাতে লাগিয়ে ফেলেন গ্যাব্রিয়েল জেসুস। তাই প্রাথমিকভাবে সিটির অনুকূলে গোল দেওয়া হলেও ভিএআরের সাহায্য নিয়ে তা বাতিল করেন রেফারি।

এক গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধেও ইতিবাচক সুযোগ তৈরি করতে ব্যর্থ হচ্ছিল টটেনহ্যামের তুলনায় পাঁচ পয়েন্ট পিছিয়ে থেকে শুরু করা ম্যান সিটি। উলটো ৬৫ মিনিটে মোরিনহোর একটি পরিবর্ত দ্বিতীয় গোল এনে দেয় টটেনহ্যামকে। এনদোম্বেলের পরিবর্ত হিসেবে মাঠে নেমে ৩৫ সেকেন্ডের মাথায় স্পারসের হয়ে ব্যবধান বাড়ান লো সেলসো। প্রতি-আক্রমণে হ্যারি কেনের ঠিকানা লেখা পাস ধরে এক বিপক্ষ ডিফেন্ডারকে গায়ে নিয়েও ঠান্ডা মাথায় ফিনিশ করেন আর্জেন্তাইন মিডফিল্ডার।

এরপর ফিল ফডেন এবং রহিম স্টার্লিংকে নামিয়ে ম্যাচে ফেরার চেষ্টা করেন পেপ গুয়ার্দিওলা। কিন্তু লাভের লাভ হয়নি। পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে হেডারে রুবেন ডায়াসের একটি প্রয়াস ব্যর্থ করে সিটিকে ব্যবধানও কমাতে দেননি স্পারসের ফরাসি গোলরক্ষক। এই ম্যাচে হেরে আট ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ১০ নম্বরে রইল ম্যানচেস্টার সিটি। উলটোদিকে টানা চার ম্যাচে জয় তুলে ন’ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে চলে এল স্পারস।

এদিন লিগের অন্য ম্যাচে নিউক্যাসেল ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়েছে চেলসি। প্রথমার্ধে আত্মঘাতী গোলে এগিয়ে যায় ল্যাম্পার্ডের দল। দ্বিতীয়ার্ধে ব্লুজ’দের হয়ে দ্বিতীয় গোলটি করেন ট্যামি আব্রাহাম। ন’ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে চেলসি।

(ঢাকাটাইমস/২২ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :