চাটমোহরে মেয়র পদে ‘বিদ্রোহী’সহ পাঁচজনের মনোনয়ন জমা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ ডিসেম্বর ২০২০, ১৯:২২ | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২০, ১৮:৫২

পাবনার চাটমোহর পৌর নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে উৎসবমুখর পরিবেশে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। মঙ্গলবার সকাল থেকে একে একে প্রার্থীরা তাদের কর্মীদের নিয়ে উপস্থিত হয়ে উপজেলা নির্বাচন অফিসে এসে মনোনয়নপত্র দাখিল করেন।

মেয়র পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিএনপি থেকে মনোনয়ন পাওয়া দুই প্রার্থীর বাইরেও দুই দলেরই ‘বিদ্রোহী প্রার্থী’ মিলিয়ে মোট পাঁচজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাখাওয়াত হোসেন সাখো, বর্তমান মেয়র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মির্জা রেজাউল করিম দুলাল এবং অপর বিদ্রোহী প্রার্থী সাইদুল ইসলাম চৌধুরী।

এছাড়া বিএনপি থেকে মনোনীত প্রার্থী হয়েছেন পৌর বিএনপির আহবায়ক আসাদুজ্জামান আরশেদ ও বিএনপির বিদ্রোহী প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আবদুল মান্নান।

এদিকে পৌরসভার নয়টি ওয়ার্ডে কাউন্সিলর (সাধারণ) হিসেবে ২৯ জন এবং সংরক্ষিত কাউন্সিলর হিসেবে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়ন জমা দেয়ার সময় উপস্থিত ছিলেন- জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, মুক্তিযোদ্ধা আবদুর রহিম পাকন, চাটমোহর উপজেলা চেয়ারম্যান আবদুল হামিদ মাস্টারসহ উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র জমাদানকালে উপস্থিত ছিলেন- সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সদস্য সচিব হাসাদুল ইসলাম হীরা, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক সিদ্দিকুর রহমান সিদ্দিক, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক সাইদুর রহমানসহ বিএনপির নেতৃবৃন্দ।

উপজেলা নির্বাচন অফিসার আলমগীর হোসেন জানান, নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর চাটমোহর পৌর সভার নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভার নয়টি ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ১২ হাজার ২৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৯১৭ এবং নারী ভোটার ৬ হাজার ৩২১। এবার নয়টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট নেয়া হবে। প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ৩ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর এবং মার্কা বরাদ্দ ১১ ডিসেম্বর বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত