বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভুক্ত হচ্ছেন সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২০, ১২:২৮

আইসিসির নিষেধাজ্ঞার কারণে এক বছর ক্রিকেটের বাইরে ছিলেন সাকিব আল হাসান। গত ২৮ অক্টোবর শাস্তির মেয়াদ শেষ হয় সাকিবের। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের মাধ্যমে গত ২৪ নভেম্বর ক্রিকেটে ফিরেছেন সাকিব।

আগামী জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসার কথা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের। সবকিছু ঠিক থাকলে এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন সাকিব। আর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেই বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভুক্ত করা হবে সাকিবকে। নিষেধাজ্ঞার কারণে তাকে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়া হয়েছিল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান সংবাদমাধ্যমকে বলেছেন, ‘সাকিব যখন থেকে জাতীয় দলের হয়ে খেলা শুরু করবে তখন থেকেই তাকে চুক্তিতে অন্তর্ভুক্ত করা হবে। যদি সবকিছু ঠিক থাকে তাহলে সে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরেই জাতীয় দলে ফিরবে।’

দীর্ঘ এক বছর পর ক্রিকেটে ফিরে বল হাতে মোটামুটি সফল হলেও ব্যাট হাতে একেবারে নিষ্প্রভ সাকিব। জেমকন খুলনার হয়ে ৫ ম্যাচ মিলিয়ে তার রান সংখ্যা ১৫। তবে, বিষয়টি নিয়ে চিন্তিত নন আকরাম খান।

তিনি বলেছেন, ‘এক বছরের বিরতির পর ফিরে মানিয়ে নেওয়া একটু কঠিন। সাকিব বড় মাপের খেলোয়াড়। যেহেতু এটা টি-টোয়েন্টি ফরম্যাট এবং সময়ও কম, তাই তার পক্ষে দ্রুত মানিয়ে নেয়া কঠিন হচ্ছে। এটা ওর পারফরম্যান্সের ওপর প্রভাব ফেলছে। কিন্তু আমার ধারণা, খুব শিগগিরই সে সেরা ফর্মে ফিরবে।’

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শেষ হবে ১৮ ডিসেম্বর। তার পরপরই শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। এমনটিই জানিয়েছেন আকরাম খান। আসন্ন বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজে ৩টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/৫ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :