ম্যারাডোনার সম্পত্তির মালিকানা নিয়ে বিবাদ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ ডিসেম্বর ২০২০, ১৪:৫০ | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২০, ১৪:০৭

দিয়েগো আর্মান্দো ম্যারাডোনার প্রয়াণের মাত্র দশ দিনের মধ্যেই তার সম্পত্তির মালিকানা নিয়ে শুরু হয়ে গেল তিক্ততা। আর্জেন্টিনার একটি সংবাদপত্রের প্রতিবেদন অনুযায়ী, কিংবদন্তি ফুটবলারের জনপ্রিয় কয়েকটি ব্র্যান্ড নিয়েই শুরু হয়েছে দিয়েগোর দুই মেয়ে এবং ব্যক্তিগত আইনজীবী মাতিয়াস মোরলার গন্ডগোল।

গত ২৫ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে আকস্মিক প্রয়াণ হয় ম্যারাডোনার। তার পরেই শিরোনামে উঠে আসেন মোরলা। তিনি প্রকাশ্যে দাবি করেন, ম্যারাডোনার মৃত্যু কতটা স্বাভাবিক অথবা তার জন্য তাঁর দেখভালের দায়িত্বে থাকা নার্স এবং চিকিৎসকদের গাফিলতি কতটা, তা নিরপেক্ষভাবে তদন্ত করা দরকার। পরে বুয়েনোস আইরেসের পুলিশ শুরু করে তদন্ত। জেরার মুখে পড়তে হয়েছিল ব্যক্তিগত চিকিৎসক লিয়োপোল্দো লুকে-কে। এবার তাকে নিয়েই শুরু হয়েছে নতুন বিতর্ক।

‘এল টেন’, ‘ম্যারাডোনা’, ‘এল দিয়েগো’, ‘দিয়েগোল’ নামক ৫৪টি ব্র্যান্ড চালায় মোরলার সংস্থা। এবং সব ক’টিরই যাবতীয় আইনি অধিকার রয়েছে সেই সংস্থার হাতে। ম্যারাডোনার দুই মেয়ে দালমা এবং জিয়ানিয়া এখন বাবার নামাঙ্কিত ‘ব্র্যান্ড’ উদ্ধার করতে মোরলার বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার প্রস্তুতি নিচ্ছেন বলে খবর। মোরলার সংস্থার পক্ষে জানিয়ে দেওয়া হয়েছে, তারা দুই মেয়েকে কোনও অধিকারই ছাড়তে রাজি নয়। ফলে আদালতের দ্বারস্থ হয়ে দালমারা এই প্রমাণ চান যে, সত্যিই এ ব্যাপারে যাবতীয় অধিকার ম্যারাডোনা তাঁর আইনজীবীর সংস্থার হাতে তুলে দিয়েছিলেন কি না।

(ঢাকাটাইমস/০৬ ডিসেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :