স্মিথকে ছেড়ে দিচ্ছে রাজস্থান!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২১, ১৩:৫৩

২০২১ সালের আইপিএলের নিলামের আগে অজি ক্রিকেটার স্টিভেন স্মিথকে ছেড়ে দিতে যাচ্ছে রাজস্থান রয়্যালস ফ্র্যাঞ্চাইজি। রিটেইন খেলোয়াড়দের তালিকা জমা দেয়ার আগে দ্রুতই দলটি চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। তালিকা জমা দেয়ার শেষ তারিখ ২০ জানুয়ারি।

২০২০ সালের আইপিএলে খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে স্মিথের পারফরম্যান্স বিবেচনায় নিয়ে দলটি এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে বলে অনেকে মনে করছেন। গত আসরে আটটি দলের মধ্যে রাজস্থানের অবস্থান ছিল সবার নিচে। ১৪ ম্যাচে ১৩১ স্ট্রাইক রেটে ৩১১ রান করেছিলেন তিনি। তিনটি হাফ সেঞ্চুরি ছিল তার।

২০০৮ সালে আইপিএলের প্রথম আসের শিরোপা জিতেছিল রাজস্থান রয়্যালস। তারপর দলটি ২০১৩, ২০১৫ ও ২০১৮ সালে প্লে-অফে খেলেছে। গত আসরে ব্যক্তিগত পারফরম্যান্স ও অধিনায়ক হিসেবে স্মিথের দলে প্রভাব না রাখতে পারাটা বরাবরই আলোচনায় ছিল।

২০১৮ সালের আইপিএলের নিলামের আগে রাজস্থান ১২.৫ কোটি রুপিতে একমাত্র খেলোয়াড় হিসেবে স্মিথকে ধরে রেখেছিল। স্মিথকে তারা অধিনায়ক নির্বাচিত করেছিল। কিন্তু ওই আসরের আগে অস্ট্রেলিয়া দলের দক্ষিণ আফ্রিকা সফরে বল টেম্পারিং কাণ্ডে নিষিদ্ধ হন স্মিথ। যার কারণে তিনি আইপিএলে খেলতে পারেননি।

রাজস্থান যদি স্মিথকে ছেড়ে দেয় তাহলে তাদের নতুন অধিনায়ক খুজতে হবে। সেক্ষেত্রে দলটির সামনে ভালো অপশন হতে পারে ভাতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। গত আসরে তিনি দুর্দান্ত খেলেছিলেন।

(ঢাকাটাইমস/১২ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :