Breaking news

  •    দশম ও দ্বাদশ শ্রেণির সপ্তাহে ছয় দিন ক্লাস
  •    রোজাতেও চলবে ক্লাস
  •    স্কুল-কলেজ খুলছে ৩০ মার্চ

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নেদারল্যান্ডস আ. লীগের ভার্চুয়াল আলোচনা সভা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২১, ২২:১২

নেদারল্যান্ডস আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনায় বক্তারা বঙ্গবন্ধুর রক্তের এবং আদর্শের উত্তরাধিকার জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর এবং শহিদদের কাঙ্খিত সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য ইউরোপের কর্মীদের আহ্বান জানান।

আলোচনায় বক্তারা বলেন, ১৯৭২ সালে বঙ্গবন্ধু ফিরে না এলে বাংলাদেশের বিজয় অপূর্ণ থেকে যেত এবং বাংলাদেশের স্বাধীনতা রক্ষা করা কঠিন ছিল। তার রক্তের এবং আদর্শের উত্তরাধিকার জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর এবং শহীদদের কাঙ্খিত সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য ইউরোপের কর্মীদের আহ্বান জানান।

নেদারল্যান্ডস আওয়ামী লীগ সভাপতি শাহাদাত হোসেন তপনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুরাদ খানের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রান ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত নন্দিত রায, বিশেষ অতিথি ডাঃ মামুন আল মাহাতাব প্রধান বক্তা ইউরোপিয়ান আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, বর্তমান উপদেষ্টা জনাব এম এ গনিসহ ইউরোপের বিভিন্ন দেশের সভাপতি সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- সুইডেন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবির, সাধারণ সম্পাদক ডাঃ ফারহাদ আলী খান, জার্মান আওয়ামী লীগ সভাপতি বশিরুল আলম চৌধুরী সাবু, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, অস্ট্রিয়া আওয়ামী লীগ সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসীম, পর্তুগাল আওয়ামী লীগের সাবেক সভাপতি রফিক উল্লাহ, সভাপতি জহিরুল আলম জসিম, সাধারণ সম্পাদক শওকত ওসমান, নরওয়ে আওয়ামী লীগ সভাপতি মুস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সুইজারল্যান্ড আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক শ্যামল খান, ডেনমার্ক আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান,সহ সভাপতি নজরুল জমাদার, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম, উপদেষ্টা আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাইদ জসিম, বেলজিয়াম আওয়ামী লীগ সভাপতি শহীদুল হক, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন, যুগ্ম সাধারণ সম্পাদক দাউদ খান সোহেল, ফিনল্যাণ্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :