সাপ্তাহিক লেনদেনের শীর্ষে বেক্সিমকো

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জানুয়ারি ২০২১, ১৬:৫৫ | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২১, ১৫:০৯

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)সপ্তাহের ব্যাবধানে লেনদেনের শীর্ষস্থান দখল করেছে বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেড (বেক্সিমকো)। সপ্তাহজুড়ে কোম্পানিটি ১০ কোটি ৬৪ লাখ ৬০ হাজার ৪৪টি শেয়ার হাতবদল করেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহজুড়ে কোম্পানিটির ৮১২ কোটি ২১ লাখ ১৬ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। গড়ে প্রতিদিন লেনদেন হয় ১৬২ কোটি ৪৪ লাখ ২৩ হাজার ২০০ টাকা।

লেনদেনের শীর্ষ তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে রবি আজিয়াটা লিমিটেড। কোম্পানিটির ৮ কোটি ৮৫ লাখ ২১ হাজার ৫৮৫টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৫৮০ কোটি ৮৫ লাখ টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ১১৬ কোটি ১৭ লাখ ৪০০ টাকা।

বেক্সিমকো ফার্মাসিটিক্যালস তালিকার তৃতীয় স্থানে রয়েছে। কোম্পানিটির ২ কোটি ৭০ লাখ ২৪ হাজার ৮৯৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৫৩৯ কোটি ৩ লাখ টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ১০৭ কোটি ৮০ লাখ ৭৬ হাজার ৮০০ টাকা।

সপ্তাহ জুড়ে লেনদেনের শীর্ষ তালিকায় থাকা অন্য কোম্পানিগুলোর মধ্যে- লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড মোট লেনদেন করে ৫০৮ কোটি ৯৬ লাখ ৬১ হাজার টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ১০১ কোটি ৭৯ লাখ ৩২ হাজার ২০০ টাকা। লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড মোট লেনদেন করে ৩৯৪ কোটি ৪৬ লাখ ১০ হাজার টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ৭৮ কোটি ৭৯ লাখ ২২ হাজার টাকা। আইএফআইসি ব্যাংক লিমিটেড মোট লেনদেন করে ৩০০ কোটি ৪৩ লাখ ৯৫ হাজার টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ৬০ কোটি ৮ লাখ ৭৯ হাজার টাকা। সামিট পাওয়ার লিমিটেড মোট লেনদেন করে ২০৩ কোটি ৬২ লাখ ৯৫ হাজার টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ৪০ কোটি ৭২ লাখ ৫৯ হাজার টাকা।

এছাড়াও পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড মোট লেনদেন করে ১৯২ কোটি ১৯ লাখ ৯১ হাজার টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ৩৮ কোটি ৬৩ লাখ ৯৮ হাজার ২০০ টাকা। স্কয়ার ফার্মাসিটিক্যালস লিমিটেড মোট লেনদেন করে ১৪৭ কোটি ৩৫ লাখ ৭১ হাজার টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ২৯ কোটি ৪৭ লাখ ১৪ হাজার ২০০ টাকা এবং সিটি ব্যাংক লিমিটেড মোট লেনদেন করে ১২৩ কোটি ৭১ লাখ ৯১ হাজার টাকা। গড়ে প্রতিদিন লেনদেন হয় ২৪ কোটি ৭৪ লাখ ৩৮ হাজার টাকা ২০০ টাকা।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এসআই/কেআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :