দুদকের জিজ্ঞাসাবাদে আসেননি পাসপোর্টের দুই পরিচালক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২১, ১৯:০১

ভারতীয় এক নাগরিককে পাসপোর্ট প্রদানের দায়ে বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের দুই কর্মকর্তাকে (পরিচালক) দুর্নীতি দমন কমিশনে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হলেও অসুস্থতার কথা বলে তারা উপস্থিত হননি।

রবিবার দুদক প্রধান কার্যালয়ে বেলা ১২ টায় তাদেরকে জিজ্ঞাসাবাদ করার কথা ছিলো। তাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে ‘ঘুষ’ নিয়ে পরষ্পর যোগসাজশে ওই ভারতীয়কে বাংলাদেশি পাসপোর্ট দিয়েছেন।

যাদের জিজ্ঞাসাবাদ করার কথা ছিল তারা হলেন- বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের পরিচালক (পাসপোর্ট ও ভিসা) সাইফুর রহমান এবং পরিচালক এ কে এম মাজহারুল ইসলাম।

জিজ্ঞাসাবাদে উপস্থিত না থাকার বিষয়ে জানতে চাইলে সংশ্লিষ্ট কর্মকর্তা ঢাকাটাইমসকে বলেন, পাসপোর্ট অধিদপ্তরের ওই দুই কর্মকর্তা অসুস্থ বলে জানিয়ে চিঠি দিয়েছেন। আমরা পরবর্তীতে তাদেরকে আবারও তলব করবো।

দুদকের এক কর্মকর্তা বলেন, দুজন মানুষ একইসঙ্গে অসুস্থ হতে পারেন না। সাধারণত অনুসন্ধান প্রক্রিয়াকে একভাবে দীর্ঘায়িত করা হয়। যে বিষয়ে জিজ্ঞাসাবাদ করার হবে সেই বিষয়ে দুদকের মুখোমুখি হওয়ার মতো তথ্য প্রমাণ বা বলার মতো কোনো উত্তর না থাকলেও অনেক সময় এমনটা করেন। দুজন মানুষতো একইসঙ্গে অসুস্থ হওয়ার বিষয়টি অজুহাতও হতে পারে।

ভারতীয়কে বাংলাদেশি পাসপোর্ট দেয়া সংক্রান্ত অভিযোগের প্রাথমিক সত্যতা মেলার পর পাসপোর্ট অধিদপ্তরের এই দুই কর্মকর্তাসহ মোট চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য গত ১১ জানুয়ারি দুদক প্রধান কার্যালয়ের উপ পরিচালক মো আবুবকর সিদ্দিক স্বাক্ষরিত এই চিঠি পাঠানো হয়।

জানা যায়, বাকি দুজনকে জিজ্ঞাসাবাদের জান্য আগামী ১৯ জানুয়ারি ডাকা হয়েছে। তারা হলেন, উপ-পরিচালক তারিক সালমান ও হালিমা খাতুন শম্পা।

দুদকের ওই তলবি নোটিশে বলা হয়েছে, পাসপোর্ট অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ঘুষ গ্রহনপূর্বক ভারতীয় নাগরিক হাফিজ আহমেদকে পাসপোর্ট প্রদান ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে বর্ণিত অভিযোগের বিষয়ে তাদের বক্তব্য শোনা প্রয়োজন।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/এসআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :