কেন্দ্রীয় চুক্তিভুক্ত তালিকা থেকে বাদ পড়ছেন না কেউ!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জানুয়ারি ২০২১, ০০:০৬ | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২১, ২১:৪৪

ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সিরিজের পারফরম্যান্সের উপর ভিত্তি করে ২০২১ সালের জন্য জাতীয় দলের চুক্তিভুক্ত খেলোয়াড়দের তালিকা প্রকাশ করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতবারের চুক্তিতে যারা আছেন তাদেরকে রেখে নতুন কয়েকজন ক্রিকেটারকে চুক্তিভুক্ত করার পরিকল্পনা বিসিবির।

করোনা মহামারীর কারণে গত বছর থেকেই থামকে আছে বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেট। যে কারণে খেলোয়াড়দের বিচার করতে পারছে না বিসিবি। ফলে আসন্ন দুই সিরিজের পারফরম্যান্সকে যোগ্যতার মাপকাঠি বানাতে যাচ্ছে বোর্ড। এ দুই সিরিজের ভিত্তিতেই চুক্তির জন্য তালিকা প্রণয়ন করা হবে।

আগের চুক্তির তালিকাটি প্রকাশ করা হয়েছিল গত বছরের মার্চে। যার মেয়াদকাল নির্ধারিত হয় ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত। এরপর এখনো পর্যন্ত কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেনি বাংলাদেশ দল।

দীর্ঘ বিরতির পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ম্যাচের মাধ্যমে আগামী ২০ জানুয়ারি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে সফরকারী ক্যারিবীয়দের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন করবে স্বাগতিক বাংলাদেশ। ক্যারিবীয় সিরিজ শেষে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফরে যাবার কথা রয়েছে টাইগারদের।

বিসিবির ক্রিকেট অপারেশন্স এর চেয়ারম্যান আকরাম খান বলেছেন, ‘প্রতি বছর খেলোয়াড়দের পারফরম্যান্স দেখার পর আমরা এই চুক্তির তালিকা করি। কিন্তু কোভিড-১৯ মহামারীর কারণে গত বছর সেটি সম্ভব হয়নি। যে কারণে খেলেয়াড়রা তাদের দক্ষতা প্রদর্শন করার সুযোগ পায়নি। পারফরম্যান্স প্রদর্শনের সুযোগ দিতে না পারায় বর্তমান তালিকায় থাকা খেলোয়াড়দেরকেই আমাদের ধরে রাখতে হবে। আসন্ন দুটি সিরিজের পারফরম্যান্সের ভিত্তিতে আমরা এই তালিকাটি বাড়াতে পারি। বোর্ডে এটি নিয়েই আলোচনা করব আমরা।’

(ঢাকাটাইমস/১৭ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :