ফের যুক্তরাজ্য ফেরতদের কোয়ারেন্টাইন সাত দিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০২১, ২০:৪৭ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২১, ২০:৪১
ফাইল ছবি।

যুক্তরাজ্যে করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় দেশটি থেকে আসা যাত্রীদের ক্ষেত্রে আবারো কড়াকড়ি আরোপ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। নতুন নির্দেশনা অনুযায়ী যুক্তরাজ্য থেকে কেউ এলেই তাকে নির্ধারিত হোটেলে সাতদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

শনিবার বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সদস্য (ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশনস) গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী এম জিয়াউল কবির সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

নোটিশে বলা হয়, যুক্তরাজ্যফেরত যাত্রীদের সাতদিন বাধ্যতামূলক সরকার নির্ধারিত হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হবে। একই সঙ্গে হোটেলে থাকার ব্যয়বারও বহন করতে হবে যাত্রীকে।

নির্দেশনায় আরও বলা হয়, কোনো যাত্রী যদি হোটেলের ব্যয়বার বহন করার সামর্থ না থাকে তাদের জন্য সরকার নির্ধারিত কোয়ারেন্টাইন সেন্টারে থাকতে হবে।

নোটিশে আরও বলা হয়, হোটেল ও সরকার নির্ধারিত কোয়ারেন্টিন সেন্টারে সাতদিন থাকা অবস্থায় কারো কোভিড টেস্ট করার পর রিপোর্ট নেগেটিভ এলে তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হব। আর যার টেস্ট রিপোর্ট পজেটিভ আসবে তাকে পাঠানো হবে সরকার নির্ধারিত হাসপাতাল বা আইসোলেশন সেন্টারে। এই ক্ষেত্রেও রোগীকেই সম্পূর্ণ ব্যয়বার বহন করতে হবে।

এই প্রক্রিয়া কার্যকর হবে আগামী ২৫ জানুয়ারি থেকে। পরবর্তী নির্দেশনা দেয়ার আগ পর্যন্ত এই নির্দেশনাই বলবৎ থাকবে।

এর আগে প্রথম দফায় গত বছরের ২৩ ডিসেম্বর স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন, যুক্তরাজ্য থেকে আসা যে যাত্রীর সঙ্গে করোনাভাইরাস পরীক্ষার ‘নেগেটিভ’ সনদ থাকবে না, তাদের বাধ্যতামূলকভাবে সাতদিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এর পর দ্বিতীয় দফায় সেটি ২৮ ডিসেম্বর বাড়িয়ে করা হয় ১৪ দিন। ১ জানুয়ারি থেকে থেকে ১৪ দিনের কোয়ারেন্টিন কার্যক্রম শিথিল করে ৪ দিন করা হয়। এখন আবার সাতদিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হলো।

ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এসআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :