নকল বৈদ্যুতিক তার উৎপাদন, তিন প্রতিষ্ঠান সিলগালা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২১, ১৯:৩৩

রাজধানীর পুরান ঢাকার ওয়ারী এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, নিম্নমানের বয়লার উৎপাদন, মজুদ ও বিক্রি করার দায়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত তিনটি প্রতিষ্ঠান সিলগালা করেছে। সেই সাথে সাতটি প্রতিষ্ঠানকে নগদ ২২ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার র‌্যাব-১০ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এর আগে রবিবার রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত চালায় র‌্যাব-১০ এর একটি দল।

র‌্যাব জানিয়েছে, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দেখা যায়, অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, নিম্নমানের বয়লার উৎপাদন, মজুদ ও বিক্রি করছে প্রতিষ্ঠানগুলো। এ সময় সাতটি প্রতিষ্ঠানকে মোট ২২ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা ও একজনকে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে মোবাইল কোর্টে প্রায় ৫২ লাখ টাকা মূল্যের ৪৫০ অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ৫৫০ পিস বাল্ব ও ১২১ পিস বয়লার জব্দ করা হয় এবং তিনটি কারখানা সিলগালা করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে র‌্যাব জানতে পেরেছে, দীর্ঘদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, নিম্নমানের বয়লার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :