সিরাজগঞ্জে বাসচাপায় শিক্ষিকা নিহতের বিচার দাবি

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৩২

সিরাজগঞ্জে বাস-ট্রাকের মাঝে চাপা পড়ে ছেলে-মেয়েসহ অন্তঃসত্ত্বা শিক্ষিকা ইফরাত সুলতানা রুনীর মর্মান্তিক মৃত্যুর বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন মুক্তির সোপান এলাকায় প্রাথমিক শিক্ষা পরিবার সিরাজগঞ্জ সদর উপজেলার আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সরকারি শিক্ষক সমিতি সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি আমিনুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসুদ রানার পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি সিরাজগঞ্জ সদর উপজেলা শাখার সভাপতি উদয় কুমার পাল, সাধারণ সম্পাদক রাকিবুল হাসান ভুঞা, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি সমাজ সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি অশীষ কুমার ঘোষ, সাধারণ সম্পাদক কে.এম ছানোয়ার হোসেন, কল্যাণী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আমজাদ হোসেনসহ অন্যান্যরা।

মানববন্ধন শেষে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি দেয়া হয়।

মানববন্ধন থেকে পাঁচ দফা দাবি উত্থাপন করা হয়। দাবিগুলো হলো- শিক্ষক ও তার দুই শিশু সন্তান হত্যার সুষ্ঠু বিচার করতে হবে, ঢাকা-এনায়েতপুর-বেলকুচিগামী বাসস্ট্যান্ড শহর থেকে মিরপুরে স্থানান্তর করতে হবে। দিনের বেলায় শহরে ট্রাক-লড়ি চলাচল বন্ধ করতে হবে। শহরের বিভিন্ন মোড় প্রশস্ত করতে হবে এবং শহরের ভিতর দিয়ে আন্তঃজেলা বাস চলাচল সম্পূর্ণরূপে নিষিদ্ধ করতে হবে।

বক্তারা বলেন, প্রতিদিনই করুণ মৃত্যুর ঘটনা ঘটছে। শুধু সিরাজগঞ্জে নয়, সারাদেশে নতুন কোনো ঘটনা নয়। সাধারণ মানুষ, শিক্ষক এমনকি কোমলমতি শিশুরাও দেশব্যাপী এমন করুণ ও অনাকাঙ্ক্ষিত মৃত্যুর শিকার হচ্ছেন। আমরা এই করুণ মৃত্যুকে সড়ক বিভাগের বিশৃঙ্খলার কারণে এবং চালকদের বেপরোয়া মনোভাব থাকায় হত্যাকাণ্ড হিসেবে মনে করি।

ছেলে-মেয়েসহ অন্তঃসত্ত্বা শিক্ষিকা ইফরাত সুলতানা রুনীর সড়ক দুর্ঘটনায় মৃত্যুর জন্য দায়ী বাস-ট্রাক চালকের দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি সিরাজগঞ্জের সাধারণ মানুষ, শিক্ষক, কোমলমতি শিশুদের নির্ভয়ে বিদ্যালয়ে গমন ও চলাচলের সুষ্ঠু পরিবেশ বান্ধব সড়কপথ নির্মাণের দাবি জানান তারা।

প্রসঙ্গত, গত রবিবার বেলা ১২টার দিকে অন্তঃসত্ত্বা স্কুলশিক্ষিকা রুনী তার ছেলে ও এক মেয়ে ব্যাটারিচালিত রিকশায় করে শহরে যাচ্ছিলেন। তারা পৌর এলাকার মিরপুর এসবি ফজলুল হক সড়কের কালাচাঁন মোড় এলাকায় পৌঁছালে দুর্ঘটনার শিকার হন। এ সময় কড্ডা থেকে সিরাজগঞ্জগামী যাত্রীবাহী একটি বাস সামনের একটি ট্রাককে ওভারটেক করতে গিয়ে তাদের চাপা দেয়। ঘটনাস্থলেই ছেলে-মেয়েসহ রুনী মারা যান।

(ঢাকাটাইমস/৯ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :