রুচিশীল টিভি অনুষ্ঠান নির্মাণের আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১৯:১২

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, দেশের মানুষ যাতে দেশীয় চ্যানেলের অনুষ্ঠান দেখে সে জন্য নির্মার্তা ও কলাকুশলীদের জীবন ঘনিষ্ঠ, সুস্থধারার, রুচিশীল অনুষ্ঠান নির্মাণ করতে হবে। যা হৃদয়কে স্পর্শ করবে, বাঙালি সংস্কৃতি ধারণ করবে। এর মধ্যদিয়ে বাংলাদেশ পৌঁছে যাবে পৃথিবীর নানা প্রান্তে ছড়িয়ে থাকা ৩৫ কোটি বাংলাভাষী জনগোষ্ঠীর কাছে। এটি করতে পারলে সাংস্কৃতিক অগ্রয়াত্রায় নবতরঙ্গ সৃষ্ট হবে।

তিনি আজ সকালে রাজধানীর জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট (এনআইএমসি) মিলনায়তনে বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট (বিসিটিআই) আয়োজিত ‘চলচ্চিত্র ও টেলিভিশনে বাস্তবিক, মনোস্তাত্ত্বিক ও বিজ্ঞানসম্মত অভিনয়’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এ অঞ্চলের সমৃদ্ধ ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, অসাম্প্রদায়িক চেতনা ও স্বাধীন বাংলাদেশ সৃষ্টির স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও সংগ্রামকে তুলে ধরতে হবে; যার মাধ্যমে তরুণ প্রজন্ম সঠিক ইতিহাস সম্পর্কে অবগত হবে। দেশপ্রেম ও জাতীয়তাবোধের চেতনায় উজ্জীবিত হবে।

বিসিটিআই এর প্রধান নির্বাহী আবুল কালাম আজাদের সভাপতিত্ত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন, এনআইএমসির ডিজি শাহিন ইসলাম, মারুফ নেওয়াজ প্রমুখ।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :