পরীক্ষার ঘোষণায় রাস্তা ছাড়লেন সাত কলেজের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৩৬

স্থগিত পরীক্ষা নেয়া হবে এমন ঘোষণা আসার পর রাস্তা ছেড়েছেন সাত কলেজের শিক্ষার্থীরা। এর আগে বুধবার সকাল থেকে রাজধানীর নীলক্ষেত মোড় ও সাইন্সল্যাবে রাস্তায় অবস্থান নেন তারা। বিকালে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হওয়ায় তারা রাস্তা ছাড়েন। এতে ওই রাস্তায় যান চলাচল শুরু হয়।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাত কলেজের চলমানসহ সব পরীক্ষা স্থগিত ঘোষণার পর রাত ৮টা থেকে সোয়া ১০টা পর্যন্ত শতাধিক শিক্ষার্থী নীলক্ষেত মোড়ে অবস্থান করেন। পরে রাত সোয়া ১০টার দিকে চলে গেলেও বুধবার সকাল থেকে আবারও অবস্থান নেয়ায় নীলক্ষেত মোড় থেকে সায়েন্স ল্যাব পর্যন্ত দীর্ঘ যানজটে নগরবাসী নাকাল ছিল। পরে দাবি পূরণের খবর পেয়ে বিকাল ৪টা ১০ মিনিটে তারা রাস্তা ছাড়েন।

এর আগে দুপুরে সাত কলেজের অধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানের সঙ্গে শিক্ষামন্ত্রী দীপু মনির জরুরি সভা শেষে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের ঢাকা টাইমসকে জানান, সাত কলেজের চলমান ও ঘোষিত পরীক্ষাগুলো শর্তসাপেক্ষে অনুষ্ঠিত হবে। শর্তগুলো হলো পরীক্ষা চলাকালে হোস্টেল খোলা হবে না এবং স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী মঙ্গলবার কলেজগুলোর প্রধান সমন্বয়ক ও অধ্যক্ষদের এক সভায় সাত কলেজের সব পরীক্ষা ২৪ মে পর্যন্ত স্থগিত করা হয়। এতে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এর পরিপ্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় জরুরি বৈঠকে বসে এই সিদ্ধান্ত নেয়।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/টিএটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :