যুক্তরাষ্ট্রে চতুর্থ ধাপের সংক্রমণ বাড়ার হুঁশিয়ারি সিডিসির

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ মার্চ ২০২১, ১৮:৫৩ | প্রকাশিত : ০২ মার্চ ২০২১, ১৮:৫০

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্মকর্তারা চতুর্থ ধাপের সংক্রমণ বাড়তে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন। করোনাভাইরাসের অতিসংক্রামক নতুন ভ্যারিয়েন্ট ব্যাপক বিস্তার লাভ করায় তারা এই সতর্কত করেন। খবর বিবিসির।

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) প্রধান ডাক্তার রোচেলা ওয়ালেনেস্কি জানান, করোনার সাম্প্রতিক ডাটা নিয়ে তিনি উদ্বিগ্ন। তিনি বলেন, গত সপ্তাহে দৈনিক ৭০ হাজার নতুন করোনা শনাক্ত হয়েছে। এই সংখ্যাকে অত্যন্ত বেশি বলে মন্তব্য করেন তিনি। একই সময়ে দিনে দুই হাজার মৃত্যু হয়েছে বলেও জানান তিনি।

সিডিসি প্রধান ডাক্তার রোচেলা ওয়ালেনেস্কি বলেন, অনুগ্রহপূর্বক স্পষ্টভাবে আমার কথা শুনুন। করোনার নতুন ভ্যারিয়েন্টের বৃদ্ধির এই ধাপে আমরা যে সাফল্য অর্জন করেছি সেটা হারিয়ে যাবে। নতুন এই ভ্যারিয়েন্টকে যুক্তরাষ্ট্রের মানুষ এবং উন্নতির জন্য বাস্তব হুমকি হিসেবেও অভিহিত করেন তিনি।

বিবিসির খবরে বলা হয়, করোনার বিস্তৃতির বিভিন্ন ভ্যারিয়েন্ট রয়েছে। এর মধ্যে স্বাস্থ্য বিশেষজ্ঞরা যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা এবং ব্রাজিলে শনাক্তকৃত ভ্যারিয়েন্ট নিয়ে উদ্বিগ্ন। সিডিসির পক্ষ থেকে যুক্তরাজ্যে প্রথম অনুসন্ধান পাওয়া উচ্চ সংক্রামক বি.১.১.৭ চলতি মাসে যুক্তরাষ্ট্রে প্রভাবশালী ভ্যারিয়েন্ট হবে বলে ভবিষ্যদ্বাণী করা হয়।

(ঢাকাটাইমস/০২মার্চ/কেআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :