হাংরিনাকি অধিগ্রহণ করল দারাজ

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ মার্চ ২০২১, ১৭:৪৩ | প্রকাশিত : ০৪ মার্চ ২০২১, ১৫:২০

অনলাইনে ফুড ডেলিভারি সেবাদাতা প্রতিষ্ঠান হাংরিনাকি অধিগ্রহণ করল আলী বাবা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান দারাজ বাংলাদেশ। এই অধিগ্রহণের ফলে হাংরিনাকির সকল স্থাবর, অস্থাবর মালিক দারাজ। তবে হাংরিনাকি আগের নামেই দারাজারের নিয়ন্ত্রণে ব্যবসা পরিচালনা করবে।

৪ মার্চ বৃহস্পতিবার ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সংবাদ সম্মেলনে অধিগ্রহণের বিষয়ে বিস্তারিত জানানো হয়। সংবাদ সম্মেলনে

হাংরিনাকি ও দারাজের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে হাংরিনাকির প্রধান নির্বাহী কর্মকর্তা ও সহ-প্রতিষ্ঠাতা এডি আহমেদ প্রতিষ্ঠানটির যাত্রা শুরুর স্মৃতিচারণ করেন।

তিনি বলেন, এই অধিগ্রহণের মাধ্যমে বোঝা যায় আমাদের ই-কমার্স খাত একটি আশাবাঞ্জক অবস্থানে রয়েছে। এছাড়াও দেশীয় স্টার্ট-আপ এবং উদ্যোক্তাদের জন্য এটি সুখবর বয়ে এনেছে। এমন অধিগ্রহণের দৃষ্টান্তই আমাদের বাজারে ইতিবাচক মনোভাব তৈরি করবে এবং অর্থনীতিকে গতিশীল রাখবে। দারাজের সঙ্গে মিলে আমরা হাংরানাকিকে আরো শক্তিশালী ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলবো।

২০১৩ সালে ফুড ডেলিভারি প্রতিষ্ঠান সেবাদাতা প্রতিষ্ঠান হাংরিনাকি চালু হয়। দেশের পাঁচটি শহরে অসংখ্য রেস্টুরেন্ট, ক্লাউড কিচেন এবং হোম কিচেন নিয়ে এই প্রতিষ্ঠান নিয়ে এই প্রতিষ্ঠানটি হাজার হাজার গ্রাহককে প্রতিদিন পৌঁছে দিচ্ছে খাবার। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার ও নারায়ণগঞ্জে পাঁচ লাখেরও বেশি মানুষ এখন তাদের পছন্দ মতো খাবার অর্ডার করে থাকেন।

দারাজের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদল হক বলেন, আমাদের ক্রেতাদের জন্য একটি ওয়ান স্টপ সল্যুশন হতে চাই। আর সে হিসেবে আমরা স্বাভাবিক পদক্ষেপ হিসেবেই ফুড ডেলিভারি ব্যবসায় প্রবেশ করেছি। একটি বিশ্বস্ত কাস্টমার শ্রেণি নিয়ে হাংরিনাকি বাংলাদেশে ফুড ডেলিভারি ব্যবসায় অগ্রগামী। এ কারণেই আমরা ফুড ডেলিভারি ব্যবসা শুরু করতে হাংরিনাকি অধিগ্রহণ করেছি।

হাংরিনাকি কত টাকায় দারাজ অধিগ্রহণ করেছে সে ব্যাপারে সংবাদ সম্মেলনে জানতে চাইলেও দারাজের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদল হক মন্তব্য করতে অস্বীকৃতি জানায়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি সৈয়দ আলমাস কবীরসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

(ঢাকাটাইমস/৪মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :