বিজেপিতে যোগ দেয়ায় মিঠুনকে কটাক্ষ

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ মার্চ ২০২১, ১৫:৩৬ | প্রকাশিত : ০৮ মার্চ ২০২১, ১৫:২৪

কয়েকদিন ধরেই গুঞ্জন চলছিল, বিজেপিতে যোগ দিতে পারেন বলিউড ও টলিউডের অন্যতম সেরা সুপারস্টার মিঠুন চক্রবর্তী। সেই গুঞ্জনকে সত্যি করে রবিবার নরেন্দ্র মোদির ব্রিগেড সভায় যোগ দিয়ে বিজেপির পতাকা হাতে তুলে নেন ‘ফাটাকেষ্ট’ খ্যাত এই অভিনেতা। তার আগের সিদ্ধান্ত ভুল ছিল বলে এদিন মাইক্রোফোন হাতে বলেন তিনি। যেহেতু তিনি একসময় তৃণমূল কংগ্রেসের সাংসদ ছিলেন এবং দলটির রাজনীতি করেছেন।

কিন্তু বিজেপিতে যোগ দেওয়া এবং জনসভায় বক্তব্য দেওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় মিঠুন চক্রবর্তীকে নিয়ে ঘুরে বেড়াচ্ছে একাধিক কটাক্ষমূলক মিম। যার মূল বক্তব্য, ‘একজন ভালো অভিনেতা সব পরিচালকের সঙ্গেই কাজ করে।’ এর সঙ্গে ছড়িয়েছে অভিনেতার বহু পুরনো কয়েকটি ছবিও। সেগুলোতে কখনও তাকে পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর সঙ্গে দেখা গেছে।

অন্য আরেকটি ছবিতে মিঠুনকে একই মঞ্চে বসে থাকতে দেখা গেছে তৃণমূল কংগ্রেস নেত্রী ও পশ্চিমবঙ্গের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। পাশাপাশি আবার ৭ মার্চ মোদির ব্রিগেডে উপস্থিত মিঠুন চক্রবর্তীর একাধিক ছবিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

সত্তরের দশকে নকশাল আন্দোলনে জড়িত ছিলেন মিঠুন চক্রবর্তী। পরবর্তীতে বলিউডে পাড়ি দেন। মুম্বাইতে ক্যারিয়ার শুরুর পর বালাসাহেব ঠাকরের ঘনিষ্ঠ বৃত্তে দেখা যেতে শুরু করে তাকে। পাশাপাশি পূ্র্ববর্তী বাম সরকারের সঙ্গেও ঘনিষ্ঠ যোগাযোগ ছিল তার। জ্যোতি বসুকে ‘আঙ্কেল’ বলে ডাকতেন মিঠুন। জ্যোতি বসুর পাশাপাশি ওই সময় বামেদের প্রথম সারির নেতা সুভাষ চক্রবর্তীর সঙ্গেও মিঠুনের ঘনিষ্ঠতা গড়ে ওঠে।

বাম জমানা শেষের পর তৃণমূলে মমতা বন্দ্যোপাধ্যায়ের আস্থাভাজন হয়ে ওঠেন ‘মহাগুরু’। এই দল থেকে রাজ্যসভার সাংসদও হন। যা নিয়ে সেসময় একদফা চর্চা শুরু হয়েছিল। পরে সারদা কাণ্ডে নাম জড়ানোর পর সমস্ত অর্থ ফেরত দিয়ে সাংসদ পদ থেকে ইস্তফা দেন মিঠুন। কার্যত রাজনীতি থেকে সন্ন্যাস নেন তিনি। এমনকী, কলকাতার সঙ্গেও প্রায় সমস্ত সম্পর্ক ছিন্ন করেন।

তবে আবারও পশ্চিমবাংলায় ফিরলেন মিঠুন চক্রবর্তী। এবার বিজেপির হাত ধরে। তার দীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ারে বিভিন্ন রাজনৈতিক দলের রং লেগেছে। লাল থেকে সবুজ হয়ে এবার গেরুয়া হয়ে উঠলেন অভিনেতা। তা নজর এড়ায়নি নেটিজেনদের। কটাক্ষমূলক মিম বানিয়ে ফেলেছেন তারা। নেটিজেনদের কথায়, ‘একজন ভালো অভিনেতা সব পরিচালকের সঙ্গেই কাজ করে।’

ঢাকাটাইমস/০৮মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :