৪৫ কোটি টাকার প্রতারণা মামলায় প্রবাসী কারাগারে

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০২১, ১৭:২৬

প্রতারণা মামলায় নূর আলম সবুজ নামে এক প্রবাসীকে গ্রেপ্তার করেছে সেনবাগ থানা পুলিশ। গত শনিবার রাতে দুবাই থেকে ঢাকা হযরত শাহ্ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে দেশে আসেন তিনি। এসময় বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ওয়ান ব্যাংকসহ কয়েকটি ব্যাংক, ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণি-পেশার একাধিক ব্যক্তি থেকে প্রায় ৪৫ কোটি টাকা ঋণ নিয়ে বিদেশে পালিয়ে যাওয়ার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে আটটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। সোমবার দুপুরে বিচারিক আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার নূর আলম সবুজ সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের সাদেকপুর গ্রামের ছেলে।

সেনবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) সবুজ চন্দ্র পাল জানান, নূর আলম সবুজ ২০১৯ সালের আগে কাবিলপুরে ইটভাটার ব্যবসা করতেন। ব্যবসায়ী থাকা অবস্থায় ওয়ান ব্যাংক থেকে ২৮ কোটি ৫৭ লাখ টাকাসহ উপজেলার বিভিন্ন ব্যাংকের শাখা, স্থানীয় ব্যবসায়ী ও লোকজন থেকে প্রায় ৪৫ কোটি টাকা ঋণ (লোন) নেন নূর আলম সবুজ। ঋণ পরিশোধ না করে গত ২০১৯ সালে বিদেশে পালিয়ে যান তিনি। পরে টাকা আত্মসাৎ, জালিয়াতি ও প্রতারণার অভিযোগে ওয়ান ব্যাংক কর্তৃপক্ষসহ তার বিরুদ্ধে সেনবাগ থানায় ছয়টি ও নোয়াখালী সুধারাম থানায় দুইটি মামলা দায়ের করা হয়। এরপর ওই আট মামলায় সবুজের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

তিনি আরও জানান, দুবাই থেকে বিমানবন্দর হয়ে দেশে এলে বিমানবন্দরে কর্তব্যরত পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে গত রবিবার রাতে সেনবাগ থানায় নিয়ে আসা হয় নূর আলমকে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল বাতেন মৃধা বলেন, সোমবার দুপুরে বিচারিক আদালতের মাধ্যমে নূর আলমকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/৮মার্রচ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :