সিএসই এবং রয়েল ক্যাপিটালের মধ্যে এপিআই শেয়ারিং চুক্তি

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০২১, ১৮:২৬

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)‍ এবং রয়েল ক্যাপিটাল লিমিটেডের মধ্যে এপিআই শেয়ারিং চুক্তি সম্পন্ন হয়েছে।

সোমবার সিএসইর ঢাকার অফিসে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

সিএসইর ব্যবস্থাপনা পরিচালক মামুন-উর-রশিদ এবং রয়েল ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম. মুনির আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সই করেন।

সিএসই’র ব্যবস্থাপরা পরিচালক বলেন, এই চুক্তি কার্যক্রমের আওতায় পর্যায়ক্রমে সব ডুয়েল ট্রেকহোল্ডার কোম্পানিসমূহকে নিয়ে আসার প্রক্রিয়া চলেছে এবং এই প্রক্রিয়া অব্যাহত থাকবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সিএসইর উপ-মহাব্যবস্থাপক এবং আইটি সার্ভিসেস এর প্রধান হাসনাইন বারী, রয়েল ক্যাপিটাল লি. এর আইটি হেড মোহাম্মদ রফিকুল ইসলাম এবং উভয় প্রতিষ্ঠানের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইতিমধ্যে বেশ কিছু ট্রেকহোল্ডার কোম্পানি মিলেনিয়াম ম্যাচিং ইঞ্জিনে এপিআই (এপ্লিকেশন প্রোগ্রাম ইন্টারফেস) এর সঙ্গে সংযোগ নিয়ে নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেমের (ওএমএস) মাধ্যমে লেনদেন করার জন্য সিএসইতে আবেদন করে। এর মধ্যে বেশ কিছু ট্রেকহোল্ডার কোম্পানি এই চুক্তি স্বাক্ষর করেছে এবং গত ডিসেম্বর-এ ইউএফটিসিএল এর সঙ্গে এই চুক্তি সম্পাদিত হয়।

এখানে বিশেষভাবে উল্লেখযোগ্য হলো শীর্ষ ব্রোকারেজ লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড এবং সিএসই গত ২০১৫ সালে প্রথম এই চুক্তি সম্পাদন করে।

(ঢাকাটাইমস/৮মার্চ/এসআই/এমআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :