ফরিদপুরে স্বাস্থ্য সচেতনতায় মাঠে প্রশাসন

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০২১, ২০:৪১

আবার হঠাৎ করে বাড়তে শুরু করেছে করোনা ভাইরাসের রোগীর সংখ্যা। গত কয়েকমাসের তুলনায় করোনা শনাক্তের হার বেড়েছে ফরিদপুর জেলাজুড়ে। বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

এরই মধ্যে জেলা শহর থেকে শুরু করে উপজেলার বিভিন্ন হাট-বাজারে জনসাধারণকে আবারো সচেতন করতে সরকারি স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য মাইকিং করা হচ্ছে।

মঙ্গলবার দুপুরে ফরিদপুরে করোনা ভাইরাসের সংক্রমণরোধে সবার মাস্ক পরিধান এবং স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে ফরিদপুর শহরের জনতা ব্যাংকের মোড়, থানা রোড, চকবাজার কাপড় পট্টি, নিউমার্কেট, ময়রা পট্টিসহ বিভিন্ন জনসমাগমপূর্ণ এলাকায় সদর উপজেলা প্রশাসন মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেছে।

সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাসুম রেজার নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টে সহায়তা করেন সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আল-আমিন।

ইউএনও মাসুম রেজার বলেন, আমাদের উদ্দেশ্য জরিমানা করা নয়। জনসাধারণকে করোনার বিষয়টি আবারও মনে করিয়ে দেয়ার জন্য এই উদ্যোগ।

তিনি বলেন, মোবাইল কোর্ট পরিচালনাকালে মাস্ক পরিধান না করার অপরাধে ১৩ জনকে চার হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাস্ক পরিধানের গুরুত্ব সম্পর্কে হ্যান্ডমাইকযোগে সবাইকে সচেতন করা হয়। প্রায় ২০০ জনের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে।

এই অভিযানে জেলা পুলিশ এবং আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জেলায় এ পর্যন্ত করোনা ভাইরাসে মারা গেছেন ১২০ জন। আক্রান্ত হয়েছে নয় হাজারের মতো। এখনও চিকিৎসা গ্রহণ করছেন ৬৫ জন।

(ঢাকাটাইমস/১৬মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :