কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে লেবানন ফেরতদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২১, ১৮:২২

দেশে ফেরার পর কোয়ারেন্টিনে না যেতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিক্ষোভ করা লেবানন ফেরতদের বুঝিয়ে কোয়ারেন্টিনে পাঠিয়েছে কর্তৃপক্ষ।

সরকার ঘোষিত ১১ দফা বিধিনিষেধের মধ্যে লেবানন থেকে আসা ২৭৮ যাত্রী ও তাদের স্বজনরা কোয়ারেন্টাইনে না যেতে সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিক্ষোভ করেন। অবশেষে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী লেবানন ফেরতদের স্বাস্থ্যপরীক্ষা করে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

গতকাল রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে করে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন ২৭৮ যাত্রী। এ সময় যাত্রীদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে নেয়ার কথা জানালে তারা ক্ষিপ্ত হয়ে ওঠেন। সোমবার সকাল পর্যন্ত হযরত শাহজালাল বিমানবন্দরে এই পরিস্থিতি ছিল।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, গতকাল রাতে লেবানন থেকে আসা ফ্লাইটটিকে প্রথমে অবতরণ করতে দেওয়া হয়নি। কিন্তু দূতাবাসের উদ্যোগে মানবিক বিবেচনায় পরে ফ্লাইটটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ফ্লাইটটির বিষয়ে বিমানবন্দর কর্তৃপক্ষকে এয়ারলাইনস কিংবা দূতাবাস বা পররাষ্ট্র মন্ত্রণালয় আগে থেকে জানানো হয়নি। প্রায় এক ঘণ্টা আকাশে অপেক্ষার পর বিশেষ বিবেচনায় ফ্লাইটটি অবতরণের অনুমতি পায়। সে সময়ে বিমানবন্দরের স্বাস্থ্যকর্মীরা অনুপস্থিত ছিলেন। সকাল সাতটার দিকে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। পরে তাঁদের কোয়ারেন্টিনে নেওয়া হয়।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল আহসান বলেন, সরকারি নিষেধাজ্ঞা অনুযায়ী বিমানটির দেশে আসার কথা নয়। এটা বিশেষ বিবেচনার ফ্লাইট বলে নামতে দেওয়া হয়েছে। লেবাননের করোনা অবস্থা চিন্তা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠাতে হবে। এই কোয়ারেন্টিনের প্রতিবাদে লেবানন ফেরত ব্যক্তিদের স্বজনেরা বিমানবন্দরের বাইরে এসে বিক্ষোভ করেছেন, ভাঙচুর করেছেন।

ঢাকাটাইমস/৫এপ্রিল/আরকে/এমআর

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :