মামুনুল হকের সমালোচনা করে তোপের মুখে স্কুলশিক্ষক

নিজস্ব প্রতিবেদক সুনামগঞ্জ
 | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২১, ১৩:০০

সুনামগঞ্জের দিরাই উপজেলা হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক ও রফিকুল হক মাদানীর সমালোচনা করায় তোপের মুখে পড়েছেন এক স্কুলশিক্ষক। তিনি হলেন উপজেলার রফিনগর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসবি গোলাম মোস্তফা।

শালিস বসিয়ে হেফাজত নেতাকর্মীরা তাকে চাকরিচ্যুত করার দাবি করেন। এ নিয়ে উত্তেজনা দেখা দিলে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

পরে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বিষয়টি জেনে সুনামগঞ্জের জেলা প্রশাসককে ফোন দিয়ে তার নিরাপত্তা নিশ্চিতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। রবিবার উপজেলার রফিনগর ইউনিয়নের বাংলাবাজারে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, রবিবার সকালে দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নের বাংলাবাজারে একটি হোটেলে নাশতা করছিলেন শিক্ষক গোলাম মোস্তফা। তিনি কথা প্রসঙ্গে মাওলানা মামুনুল হক ও রফিকুল হক মাদানী ধর্মের অপব্যাখ্যা করে ধর্মপ্রাণ মানুষকে বিভ্রান্ত করছেন বলে মন্তব্য করেন। স্থানীয় এক হেফাজত নেতা এটি শুনে উত্তেজিত হয়ে ওঠেন এবং ওই শিক্ষকের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ আনেন। এক পর্যায়ে তার সঙ্গে যোগ দেন হেফাজতের আরও নেতাকর্মীরা। তারা বাজারে বিক্ষোভ শুরু করেন।

খবর পেয়ে দিরাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুরুল আলম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন, দিরাই থানার ওসি আশরাফুল ইসলাম, রফিনগর ইউনিয়ন চেয়ারম্যান রেজোয়ান হোসেন খানসহ স্থানীয় গণ্যমান্যরা জরুরি সভায় বসেন। সভায় হেফাজতের স্থানীয় অনুসারীরাও যোগ দেন। তারা প্রধান শিক্ষক জয়নাল আবেদিনকে চাকরিচ্যুতির দাবি জানান। এক পর্যায়ে তাদের অনড় অবস্থানের কারণে এবং প্রশাসনের অনুরোধে ওই প্রধান শিক্ষক ক্ষমা চান। পরে পরিস্থিতি শান্ত হয়।

ইউপি চেয়ারম্যান রেজোয়ান হোসেন বলেন, স্থানীয় একজন হুজুর বিষয়টি শুনে অন্যান্যদেরও জানান। এরপর উত্তেজনা দেখা দেয়।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম বলেন, আমরা ঘটনাস্থলে ছুটে গিয়ে পরিস্থিতি শান্ত করি। আমরা বুঝিয়ে বিষয়টি শেষ করে দিয়ে এসেছি। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে।

জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বলেন, সোমবার বিকালে বিষয়টি জেনে উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ঐ শিক্ষকের নিরাপত্তার নির্দেশ দেন। তাকে কেউ অপমান করতে চাইলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।

(ঢাকাটাইমস/৬এপ্রিল/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সুবর্ণচরে এমপিপুত্র শাবাব বিজয়ী

নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যানসহ আহত ৩

কুমিল্লার তিন উপজেলায় দুই নতুন মুখ, লাকসামে ইউনুসের হ্যাট্রিক

বান্দরবান সদরে আ.লীগ নেতাকে হারিয়ে বহিষ্কৃত বিএনপি নেতা কুদ্দুস বিজয়ী

ভোট দিলেন কেরানীগঞ্জের বিএনপি নেতা, ফাঁকা ছিল বেশিরভাগ কেন্দ্র

গাজীপুর সদর উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা

ফরিদপুরে চেয়ারম্যান পদে তিন উপজেলায় যারা নির্বাচিত হলেন

হাইকোর্টের আদেশ স্থগিত: ঝিনাইদহ-১ আসনে নির্বাচনে বাধা নেই

রবীন্দ্রনাথের সৃষ্টিকর্ম বাঙালিকে আলোর পথ দেখায়: পরিকল্পনা প্রতিমন্ত্রী

কুমিল্লায় ট্রান্সফর্মার চোর চক্রের সদস্য গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :