সহজ জয়ে সেমিফাইনালের পথে চেলসি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ এপ্রিল ২০২১, ১৫:৪৮ | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২১, ১০:৪০

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালপর্বে অন্যান্য দলের তুলনায় সহজ প্রতিপক্ষই পেয়েছে ইংলিশ ক্লাব চেলসি। সেরা চারে উঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ পর্তুগিজ ক্লাব পোর্তো। সেভিয়ায় মঙ্গলবার রাতের ম্যাচে পর্তুগিজ জায়ান্টদের ২-০ গোল ব্যবধানে হারিয়েছে টমাস টুখেলের শিষ্যরা। তাতেই সেমিফাইনালে এক পা দিয়ে রাখল চেলসি।

ফলে সেরা চারে উঠার পথে অনেকটা পিছিয়ে গেল পোর্তো। দ্বিতীয় লেগের ম্যাচে তাদের দিতে হবে কঠিন পরীক্ষা। ওই ম্যাচে পোর্তোকে জিততে হবে কমপক্ষে তিন গোল ব্যবধানে।

প্রথম লেগের ম্যাচে এদিন শুরু থেকে বল দখলে আধিপত্য করে চেলসি। কিন্তু প্রথমদিকে খুব ভালো সুযোগ তৈরি করতে পারছিল না তারা। অন্যদিকে পাল্টা আক্রমণে সুবিধা করতে পারছিল না পোর্তোও।

কিছুক্ষণ গোলমালে খেলার পর অবশেষে ৩২তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় ইংলিশ ক্লাবটি। জর্জিনিয়োর পাস নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন মাউন্ট। ১-০ গোল ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় চেলসি।

দ্বিতীয়ার্ধের ৫৫তম মিনিটে পোর্তোর ফরোয়ার্ড লুইস দিয়াসের ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। ৬০তম মিনিটে রুডিগারের শট গোলরক্ষক ঠেকানোর পর চলে যায় টিমো ভেরনারের পায়ে। তার পাসে কাছ থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি কাই হার্ভাটজ।

৮৪তম মিনিটে ভাগ্যের ফেরে গোল পাননি ক্রিস্টিয়ান পুলিসিক। তার শট ব্যর্থ হয় ক্রসবারে লেগে। পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন চিলওয়েল। প্রতিপক্ষের ভুলে বল পেয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে পাঠান এই ইংলিশ ডিফেন্ডার। এরপর ম্যাচে আর কোনো গোল হয়নি। ফলে ২-০ গোল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে চেলসি।

(ঢাকাটাইমস/০৮ এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :