লিগ থেকে দুই ম্যাচ নিষিদ্ধ নেইমার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২১, ১৪:৪৯

ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজেদের শেষ ম্যাচে লিলের বিপক্ষে বাজে অভিজ্ঞার সাক্ষী হয়েছেন পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। ওইদিন মেজাজ হারিয়ে ফেলে প্রতিপক্ষের ফুটবলারকে ধাক্কা দিলে রেফারি তাকে লালকার্ড দেখান। সেই সূত্রে লিগ থেকে নেইমারকে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে দারুণ ফর্মে রয়েছে পিএসজি। কোয়ার্টার ফাইনালপর্বের প্রথম লেগের ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে ৩-২ গোল ব্যবধানে হারিয়েছে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে ভালো অবস্থানে থাকলেও ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজেদের ধার ধরে রাখতে পারেনি লিগ চ্যাম্পিয়নরা। পয়েণ্ট টেবিলে শীর্ষস্থান পুনরুদ্ধার করার ম্যাচে শনিবার লিলের বিপক্ষে মাঠে নেমেছিল পিএসজি। ইনজুরি কাটিয়ে মাঠে নামা নেইমার এদিন নিজের জাত চেনাতে ব্যর্থ হন। উল্ঠো ঝামেলায় জড়িয়ে পড়েন তিনি।

প্রতিপক্ষের খেলোয়াড় তিয়াগো দিয়ালোর সঙ্গে অযথাই বিতণ্ডায় জড়ানোর কারণে দ্বিতীয় হলুদ কার্ড দেখান রেফারি। সঙ্গে সঙ্গে লালকার্ড। ফলে মাঠ ছাড়তে হয় তারকে।

সাধারণত একই ম্যাচে দুই হলুদ কার্ড দেখার শাস্তি হলো এক ম্যাচের নিষেধাজ্ঞা। কিন্তু লিগ ওয়ান কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, নেইমারকে তার কাজের জন্য দুই ম্যাচে মাঠের বাইরে থাকতে হবে।

এই নিষেধাজ্ঞার ফলে আগামী শনিবার স্ট্রাসবার্গের বিপক্ষে অ্যাওয়ে এবং ১৮ এপ্রিল সেইন্ট এতিয়েনের বিপক্ষে হোম ম্যাচ খেলতে পারবেন না নেইমার। আগামী ২৪ এপ্রিল মেটজের বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরবেন তিনি। তখন লিগে মাত্র পাঁচটি ম্যাচ বাকি থাকবে পিএসজির।

তবে লিগের দুই ম্যাচে মাঠে নামতে না পারলেও চ্যাম্পিয়ন্স লিগের খেলতে কোনো সমস্যা নেই নেইমারের। কোয়ার্টার ফাইনালপর্বের দ্বিতীয় লেগের ম্যাচে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ফের একবার মাঠে নামবেন পচেত্তিনোর শিষ্যরা। এই ম্যাচে কোনো ড্র কিংবা এক গোল ব্যবধানে হারলেও সেরা উঠবে পিএসজিই।

(ঢাকাটাইমস/০৮ এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :