বায়রা নির্বাচন: তিনজনকে ভোটার তালিকায় অন্তর্ভুক্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২১, ২০:১১

জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) আসন্ন নির্বাচনে চূড়ান্ত ভোটার তালিকায় তিনজনের নাম অন্তর্ভুক্ত করতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

রবিবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। রুহুল আমীন স্বপন ও জয়নাল আবেদীনসহ তিনজনের করা পৃথক দুটি রিট আবেদনের শুনানি করে আদালত এ আদেশ দেন।

রিট আবেদনকারীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আখতার ইমাম ও ব্যারিস্টার রাশনা ইমাম। বায়রার পক্ষে মুক্তিযোদ্ধা তাজুল ইসলামের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আবু তালেব।

এই আইনজীবী আদেশের বিষয়টি দৈনিক ঢাকা টাইমসকে জানিয়েছেন। তিনি বলেন, রুহুল আমীন স্বপন ও জয়নাল আবেদীনসহ তিনজনের কাছে বড় অংকের টাকা পেত বায়রা। এজন্য আপিলেট কোর্ট নির্বাচনে তাদের নাম বাদ ভোটার তালিকা থেকে বাদ দিয়েছিল। সে আদেশের বিরুদ্ধে আপিল করলে শুনানি শেষে আদালত আজ এ আদেশ দেন।

আগামী ২২ মে বায়রা নির্বাচন। এ নির্বাচনে সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। নির্বাচন উপলক্ষে গত ৬ এপ্রিল চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। প্রকাশিত তালিকা অনুযায়ী ৭৬৩ জনকে ভোটার করা হয়েছে। সে তালিকা থেকে কয়েকজন বাদ পড়েছেন।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এআইএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :