মুম্বাইয়ে পাঁচতারা হোটেল হচ্ছে করোনা হাসপাতাল

আন্তর্জাতিক ডেস্ক
| আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ১৩:৫৬ | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২১, ১৩:৩০

ভারতের মহারাষ্ট্রে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আক্রান্ত বাড়ছে মুম্বাইয়েও। রোগীর চাপ সামলাতে এবার পাঁচতারা ও চারতারা হোটেলগুলোকে হাসপাতাল হিসেবে ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে মুম্বাই প্রশাসন।

আনন্দবাজারের খবরে বলা হয়েছে, সামান্য উপসর্গের করোনা আক্রান্তদের জন্য এই হোটেলগুলোতে চিকিৎসার ব্যবস্থা করা হবে। হাসপাতালে ভর্তি যে সমস্ত করোনা আক্রান্তের অক্সিজেনসহ জরুরি সাহায্যের কোনো প্রয়োজন নেই, তাদের হোটেলে স্থানান্তরিত করা হতে পারে।

যাদের একান্তই হাসপাতালে থেকে চিকিৎসার প্রয়োজন তাদের জন্য যাতে শয্যা খালি থাকে সেই বিষয়টি নিশ্চিত করতেই এই ব্যবস্থা করা হয়েছে বলে জানানো হয়েছে প্রশাসনের তরফে।

মহারাষ্ট্র সরকারের স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে জারি করা একটি নির্দেশিকায় বলা হয়েছে, ‘হাসপাতালের অনেক শয্যায় এমন আক্রান্তরা আছেন, যাদের জরুরি চিকিৎসার তেমন প্রয়োজন নেই। তাদের চিকিৎসার জন্যই আলাদা করে পাঁচতারা হোটেলে নিভৃতবাসের ব্যবস্থা করার কথা ভেবেছে প্রশাসন’।

এই সমস্ত হোটেল পরিচালনার দায়িত্বে থাকবেন বিভিন্ন বেসরকারি হাসপাতালের স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকরা। প্রশাসন জানিয়েছে, এই প্রক্রিয়ায় অংশ নিতে মুম্বাই বিমানবন্দরের কাছের কয়েকটি হোটেল ইতিমধ্যেই এগিয়ে এসেছে। সেখানে তৈরি করা হচ্ছে পরিকাঠামো।

শেষ ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনা আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৯৫২ জন। মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩৫ লক্ষ ৭৮ হাজার। ইতিমধ্যে মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে রাজ্যে। জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

ঢাকাটাইমস/১৫এপ্রিল/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :