আজ হচ্ছে না খালেদার বিদেশ যাওয়ার সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০২১, ১৮:২৭
ফাইল ছবি

উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশ নেয়ার বিষয়ে আইন মন্ত্রণালয়ের পক্ষ থেকে আজ সিদ্ধান্ত নেয়া হচ্ছে না। বিএনপি প্রধানের পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে দেয়া আবেদন আইনমন্ত্রী আনিসুল হকের হাতে পৌঁছালেও এখনো মতামত দেননি তিনি। ফলে পরিবারের পক্ষ থেকে সব ধরণের চেষ্টা করা হলেও কিছুটা বিলম্ব হয়ে যাবে সাবেক এই প্রধানমন্ত্রীকে বিদেশ নেয়ার বিষয়টি।

বৃহস্পতিবার দুপুরে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার আবেদনসংক্রান্ত ফাইলটি তিনি পেয়েছেন। এটি দেখে এ বিষয়ে মতামত দেবেন। তবে সেটা আজ সম্ভব হবে না। আবেদনটি দেখার পর তাদের অভিমত শীঘ্রই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে বলে জানান তিনি।

এর আগে আইনমন্ত্রী বলেছিলেন, আবেদনটি গতকাল রাত ১১টায় আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিবের কাছে এসেছে। এখন যথাযথ প্রক্রিয়া শেষ করে সেটি তার (মন্ত্রী) কাছে আসবে। তারপর সেটি দেখে এ বিষয়ে মতামত দেবেন। কী ধরনের মতামত বা প্রক্রিয়া হতে পারে, জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, দেখার পরে সেটি বলতে পারবেন।

বর্তমানে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে চায় তাঁর পরিবার। এজন্য সরকারের অনুমতি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে লিখিত আবেদন করা হয়। গতকাল বুধবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় লিখিত আবেদনটি নিয়ে যান খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার। আবেদনটি পাওয়ার পরপরই তা মতামতের জন্য আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিবের কাছে রাতেই পাঠানো হয়।

এদিকে আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা করানোর আবেদনে কোনো দেশের নাম উল্লেখ নেই।

পরবর্তী প্রক্রিয়া কী হবে জানতে চাইলে আইন সচিব বলেন, ‘আমরা মতামত দিলে সেটা স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সামারি (সংক্ষিপ্ত) আকারে প্রধানমন্ত্রীর কাছে যাবে।’

(ঢাকাটাইমস/০৬মে/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :