জোড়া সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ মে ২০২১, ১০:৫২ | প্রকাশিত : ০৮ মে ২০২১, ১০:৩৯

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে দুই পাকিস্তানি ব্যাটসম্যান আবিদ আলি এবং আজহার আলির জোড়া সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে সফরকারীরা। প্রথমদিন শেষে ৪ উইকেটের বিনিময়ে ২৬৮ রান সংগ্রহ করেছে বাবর আজম বাহিনী।

ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। ব্যক্তিগত মাত্র ২ রানে সাজঘরে ফেরেন ওপেনার ইমরান বাট। এরপরের আড়াই সেশন শুধুই আজহার ও আবিদ আলীর। বল পুরোনো হয়ে যাওয়ায় একটু পরই জিম্বাবুয়ের চার পেসার উইকেট থেকে কোনো সাহায্য পাচ্ছিলেন না। টেন্ডাই চিসোরো ও মিল্টন শুম্বাও উইকেট স্পিন করাতে পারছিলেন না। শুরুতে আবিদ আলীই রান তুলছিলেন দ্রুত। কিন্তু থিতু হয়েই তাঁকে ছাড়িয়েছেন আজহার। ১৫ চারে ১৯৮ বলে সেঞ্চুরি পেয়েছেন আজহার।

গত আট বছরে একটা না একটা টেস্ট সেঞ্চুরির রেকর্ডও হয়ে গেল আজহারের। এ কীর্তি শুধু বর্তমানে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনেরই আছে। তিনি আউট হন ২৪০ বলে ২৬ রানে।

এরপর মুজুরাবানির দ্বিতীয় ও তৃতীয় শিকারে পরিণত হন বাবর আজম ও ফাওয়াদ আলম। অধিনায়ক বাবর ২ ও ফাওয়াদ ৩ রান করতে সক্ষম হন। দিনের শেষ ২০ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে খানিক বিপাকে পড়েছে পাকিস্তান।

তবে তাদের আশার আলো হয়ে এখনও উইকেটে টিকে রয়েছেন ২৪৬ বলে ১১৮ রান করা আবিদ আলি। তাকে সঙ্গ দিতে ছয় নম্বরে নেমেছেন নাইটওয়াচম্যান সাজিদ খান। অপরাজিত এই দুই ব্যাটসম্যান দ্বিতীয়দিনের খেলায় ফের ব্যাট শুরু করবেন।

উল্লেখ্য, দুই ম্যাচের এই টেস্ট সিরিজে ইতোমধ্যেই ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে সফররত পাকিস্তান। ফলে সমতায় ফিরতে হলে জয়ের কোনো বিকল্প নেই স্বাগতিক জিম্বাবুয়ের। এদিকে শন উইলিয়ামসনদের হোয়াইটওয়াশ করেই দেশে ফিরতে চায় বাবর আজমরা।

(ঢাকাটাইমস/০৮মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :