বটগাছ উপড়ে পড়ায় যাতায়াতে ভোগান্তি

সুশান্ত মল্লিক, কেশবপুর (যশোর)
 | প্রকাশিত : ০৯ মে ২০২১, ১৬:৫৯

একটি মরা বটগাছ রাস্তার ওপর উপড়ে পড়ে থাকায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে কেশবপুর উপজেলার বেলোকাটি গ্রামের ওই রাস্তাটিতে। গত তিনদিন আগে ওই গাছটি সড়কের ওপর উপড়ে পড়ে আছে। গাছটি অপসারণ না করায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে ওই সড়কে চলাচলকারী মানুষের পড়তে হচ্ছে ভোগান্তিতে।

এলাকাবাসী জানায়, উপজেলার পাঁজিয়া ইউনিয়নের বেলোকাটি গ্রামের মরহুম গোলাম আলী ফকিরের বাড়ি থেকে গড়ভাঙ্গা রাস্তার মোসলেম উদ্দিনের বাড়ি সংলগ্ন সরকারি জায়গায় ৩০০ বছরের ওই বটগাছটি ছিল। গত দুই বছর আগে গাছটি মরে গেলেও এ পর‌্যন্ত অপসারণ করা হয়নি। গত শুক্রবার রাতে ঝুঁকিপূর্ণ ওই মরা গাছটি সড়কের উপর উপড়ে পড়ে। যে কারণে যাতায়াতে এলাকাবাসীকে পড়তে হয়েছে চরম ভোগান্তিতে।

ওই সড়ক দিয়ে যাতায়াতকারী গড়ভাঙ্গা গ্রামের কৃষক সিদ্দিকুর রহমান বলেন, উপড়ে পড়া গাছটি অপসারণ না হওয়ায় এলাকার মানুষের চলাচলে অসুবিধা হচ্ছে। বিষয়টি এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন জানান, সড়কের উপর উপড়ে পড়া ওই মরা বটগাছটি অপসারণের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পাঁজিয়া ইউনিয়ন ভূমি অফিসকে জানানো হয়েছে।

এ বিষয়ে পাঁজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল জানান, দ্রুত সড়ক থেকে উপড়ে পড়া গাছটি কর্মসৃজন কর্মসূচির লোকজন দিয়ে অপসারণের উদ্যোগ নেওয়া হবে।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :