নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় সাত পুলিশ কর্মকর্তা নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ মে ২০২১, ১৭:৪৭ | প্রকাশিত : ০৯ মে ২০২১, ১৭:৪২

নাইজেরিয়ার তেলসমৃদ্ধ রিভারস রাজ্যে বন্দুকধারীদের গুলিতে সাত পুলিশ কর্মকর্তা নিহত হয়েছে। আল জাজিরার খবরে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় একটি চেকপয়েন্টে গুলি চালায় হামলাকারীরা। এরপর তারা দুটি পুলিশ স্টেশনে হামলা চালায়। পুলিশ বলছে, এর জবাবে পুলিশও পাল্টা গুলি চালালে হামলাকারীদের দু’জন নিহত হন, কয়েকজন আহত হন। তবে তারা পালিয়ে যেতে সক্ষম হন।

নাইজেরিয়ার এ রাজ্যসহ অন্যান্য কিছু অঞ্চলে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির মধ্যেই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটল। যে রাজ্যে এ ঘটনা ঘটল, সে রাজ্যের রাজধানী পোর্ট হারকোর্ট হলো তেলসমৃদ্ধ ডেল্টা অঞ্চলে ঢোকার প্রবেশপথ। গতমাসে রিভারস রাজ্যে পুলিশ, সৈনিক, কাস্টমস এবং সিভিল ডিফেন্স অফিসারদের হত্যাকাণ্ড ঠেকাতে রাতে সামীনা বন্ধের ঘোষণা দেয়

নাইজেরীয় পুলিশের মুখপাত্র এননামদি অমোনি এক বিবৃতিতে জানান, শুক্রবার সন্ধ্যায় দুটি গাড়িতে অস্ত্রধারীরা এসে চোবা ব্রিজ চেকপয়েন্টে গুলি করে দুজন পুলিশ কর্মকর্তাকে হত্যা করেন। এরপর রুমুজি পুলিশ স্টেশনে আরও দুজন পুলিশ কর্মকর্তকে হত্যা করে একটি টহল গাড়ি পুড়িয়ে দেয় হামলাকারীরা। পুলিশ পাল্টা গুলি চালালে হামলাকারীদের দুজন নিহত হন। কিন্তু তারপরও ওই বন্দুকধারীদের আরেকটি দল একটি পুলিশ স্টেশনে হামলা চালিয়ে তিনজন পুলিশ কর্মকর্তাকে হত্যা করে। হামলাকারীরা পাঁচটি অ্যাসল্ট রাইফেল লুট করে নিয়ে যায় বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

গেল সপ্তাহে নাইজেরিয়ার সংসদে ক্রমবর্ধমান নিরাপত্তাহীনতার বিষয় আলোচনা হয়েছে। প্রেসিডেন্ট মুহাম্মদ বুহারির প্রতি সংসদের নিম্নকক্ষ থেকে জরুরি অবস্থা জারির আহ্বান জানানো হয়েছে। ডিসেম্বর থেকে দেশটির উত্তরপশ্চিমাঞ্চলে ডাকাতরা স্কুল থেকে ৭০০-এর বেশি মানুষকে অপহরণ করেছে, জঙ্গিদের হামলায় সেনাসদস্যসহ প্রাণ হারিয়েছেন অনেকে।

(ঢাকাটাইমস/০৯/মে/কেআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :