এবারও মন্ত্রিত্ব পেলেন নাট্যকার ব্রাত্য বসু

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মে ২০২১, ১০:৫৩

পশ্চিমবঙ্গে এ বছরের বিধানসভা নির্বাচনে দমদম কেন্দ্র থেকে জিতে হ্যাটট্রিক করলেন অভিনেতা, নাট্যকার ও নির্মাতা ব্রাত্য বসু। হয়ে উঠলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের আরও আস্থাভাজন। যার কারণে এবারও তাকে পূর্ণ মন্ত্রী করা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা এবার মন্ত্রিসভার যে তালিকা প্রকাশ করেছেন, তার মধ্যে ব্রাত্য বসুরও নাম রয়েছে।

তবে দুঃখের বিষয় টানা তিনবার জিতলেও বৃহস্পতিবার শপথ অনুষ্ঠানে থাকতে পারেননি এই তারকা সাংসদ। বাধা হয়ে দাঁড়ায় করোনা সংক্রমণ। ব্রাত্য বসুর শরীরে থাবা বসিয়েছে মহামারি এই ভাইরাস। ভোটের ফলাফল প্রকাশের পর দিনই তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। যার কারণে টানা ১০ বছর ধরে মন্ত্রী, তিনবারের বিধায়ক শপথ নিতে উপস্থিত হতে পারেননি।

তবে সুস্থ হয়ে তৃণমূল বিধায়ক শপথ ও মন্ত্রীর দায়িত্ব নেবেন বলে দলীয় সূত্রে খবর। গত কয়েক মাস ধরে নির্বাচনী কাজে তুমুল ব্যস্ত সময় কাটিয়েছেন ব্রাত্য বসু। এরপর গত সোমবার আচমকা অসুস্থ বোধ করেন তৃণমূলের এই জয়ী প্রার্থী। সর্দি, গা-হাত, পা ব্যথার মতো উপসর্গ থাকায় করোনা টেস্ট করা হয়। রিপোর্ট আসে পজিটিভ। তারপর থেকে বাড়িতে আইসোলেশনে রয়েছেন তিনি।

নন্দীগ্রাম আন্দোলনের সময় থেকেই মমতাপন্থী ব্রাত্য বসু। তার উপর প্রথম থেকেই ভরসা রেখেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা। ২০১১ সালে হেভিওয়েট বাম নেতা গৌতম দেবকে হারিয়ে দমদম কেন্দ্র থেকে প্রথমবার জয় পেয়েছিলেন ব্রাত্য বসু। তারপর দমদম কেন্দ্র নিয়ে আর কোনো দিন ভাবতে হয়নি জোড়াফুল শিবিরকে।

এ বছরের কঠিন লড়াইয়েও দমদম কেন্দ্র থেকে জিতে তৃণমূল সুপ্রিমোর হাত শক্ত করেছেন এই অভিনেতা-নাট্যকার। যার ফলে এবারও তাকে মন্ত্রিত্ব উপহার দিলেন মমতা। এর আগে তিনি তৃণমূল সরকারের শিক্ষা, তথ্য-প্রযুক্তির মতো দপ্তরের দায়িত্ব সামলেছেন।

ঢাকাটাইমস/১০মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :