দেশে করোনার ভারতীয় ধরন খুব বেশি ছড়ায়নি: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ মে ২০২১, ১৫:৩৬ | প্রকাশিত : ১৭ মে ২০২১, ১৪:৪৯

করোনাভাইরাসের ভারতীয় ধরন বাংলাদেশে খুব বেশি ছড়ায়নি বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সঠিক সময়ে সরকারের পক্ষ থেকে সঠিক পদক্ষেপ নিয়ে সীমান্ত বন্ধ করায় করোনার ভারতীয় ধরন থেকে বাংলাদেশ এখনো কিছুটা হলেও নিরাপদে আছে বলে মন্তব্য করেন তিনি।

সোমবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে জরুরি ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

করোনা নিয়ন্ত্রণে দূরপাল্লার বাস, ট্রেন, লঞ্চসহ বিভিন্ন যানবাহন আরও কিছুদিন বন্ধ রাখার প্রস্তাব করা হয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমি মনে করি গণপরিবহন আরও কিছু দিন বন্ধ থাকুক। জেলার ভেতরে চলাচলটা রাখা হয়েছে। আমরা আরও প্রস্তাব করব দূরপাল্লার যানবাহন যেন আরও বন্ধ রাখা হয়।’

‘আপনারা জানেন, ভারতে করোনার কারণে দৈনিক ৪ হাজার লোক মারা যাচ্ছে। এটা অফিসিয়ালি। আর আনঅফিসিয়ালি আরও তিনগুণ বেশি এবং সংক্রমিত হচ্ছে আরও তিন থেকে চার লাখ লোক। আনঅফিসিয়ালি নাকি এটা আরও বেশি। ভারতীয় ভ্যারিয়েন্ট নাকি খুব এগ্রেসিভ। আমরা জেনেছি, শুনেছি। আমরা দেশেও কিছু পাওয়া গেছে এবং আমরা ট্রেস করেছি। এর মাধ্যমে আমরা দেখেছি যে, না খুব বেশি ছড়ায়নি। এখনো আমরা বলতে পারি খুব বেশি ছড়ায়নি। সরকারের সঠিক সময়ে পদক্ষেপ সীমান্ত বন্ধ করে দেয়ায় আমরা মনে করি ভারতীয় ধরন থেকে আমাদের দেশ এখনো কিছুটা হলেও নিরাপদে আছে। সীমান্ত এখনো বন্ধ আছে। আগামীতেও বন্ধ রাখার জন্য আমরা সুপারিশ করছি। যতদিন পর্যন্ত ভারতের অবস্থা মোটামুটি স্বাভাবিক না হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিবসহ আমরা সমস্ত বিভাগ নিয়ে কাজ করছি।’-যোগ করেন মন্ত্রী।

করোনার টিকা নিয়ে জাহিদ মালেক বলেন, করোনার ভ্যাকসিন পেতে রাশিয়া, চীন, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের সঙ্গে আলোচনা চলছে। খুব শিগগিরই ভালো খবর দিতে পারব।

ঢাকাটাইমস/১৭মে/এআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :