সালাউদ্দিনের দুর্দান্ত বোলিংয়ে শেখ জামালের তৃতীয় জয়

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জুন ২০২১, ১৭:৪৭ | প্রকাশিত : ১০ জুন ২০২১, ১৩:২৩

সাভারে অনুষ্ঠিত ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে বাঁ-হাতি পেসার সালাউদ্দিন শাকিলের দুর্দান্ত বোলিংয়ে চলতি মৌসুমে তৃতীয় জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এদিন পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ৫ উইকেটে হারিয়েছে নুরুল হাসান সোহানরা।

টস হেরে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে শাকিলের বোলিং তোপে দাঁড়াতেই পারেনি পারটেক্সের ব্যাটসম্যানরা। বল হাতে সালাউদ্দিন শাকিলের শিকার ৩.৩ ওভারে ১৬ রান খরচায় ৫টি উইকেট। গত ৫ জুন মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ২২ রানে ৫ উইকেট নিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। তাকে টপকে এখন চলতি আসরে সেরা বোলিংয়ের তকমাটা নিজের করে নিয়েছেন মুন্সীগঞ্জের এ বাঁহাতি পেসার।

দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করেন ওপেনার আব্বাস মুসা। এছাড়া সমান ১৯ রান করে আসে ইশারুল ইসলাম ও ধীমান ঘোষের ব্যাট থেকে। পাঁচ নম্বর বোলার হিসেবে আক্রমণে এসে আব্বাস, তাসামুল, ধীমান, জুবায়ের লিখন ও শাহাদাত হোসেন রাজিবের উইকেট নেন শাকিল। আর পারটেক্সের দলীয় সংগ্রহ দাঁড়ায় মাত্র ১০৪ রান।

মাত্র ১০৫ রানের ব্যাটচ করতে নেমেও শুরুতে সুবিধা করতে পারেনি শেক জামালের ব্যাটসম্যানরা। দলীয় ৪ রানে ওপেনার সৈকত আলীর উইকেট হারিয়ে বসে তারা। চাপমুক্ত থেকে ব্যাটিং করতে নেমেও ব্যর্থ মোহাম্মদ আশরাফুল। ১৮ বলে ১৭ রান করে আউট হন তিনি।

নাসির হোসেনও ইনিংস বড় করতে পারেননি, তার ২৩ বলের ইনিংসটি থামে ২২ রানে। এরপর নুরুল হাসান সোহান ৩০ রান করে আউট হলেও জয় পেতে অসুবিধা হয়নি শেখ জামালের। শেষদিকে ইলিয়াস সানির অপরাজিত ২৭ রানের কল্যাণে ১৬ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় পায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

(ঢাকাটাইমস/১০জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :