দ্বিতীয় পর্যায়ে সরকারি ঘর পাচ্ছে ভোলার ৩৭১ পরিবার

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুন ২০২১, ১৬:৩৬ | প্রকাশিত : ১৭ জুন ২০২১, ১৫:৩৪

মুজিব শতবর্ষ উপলক্ষে দ্বীপ জেলা ভোলায় দ্বিতীয় ধাপে ৩৭১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ পাকা ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী সারা দেশে একযোগে এসব ঘর দেয়ার কার্যক্রম উদ্বোধন করবেন। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় সভা ও প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

এ সময় জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী আরও জানান, প্রথম ধাপে ভোলা জেলায় ৫২০টি পরিবারকে জমিসহ পাকা ঘর দেয়া হয়েছিল। দ্বিতীয় ধাপের ৩৭১টি পরিবারকে গৃহনির্মাণ করে দেয়া হবে। ইতোমধ্যে ২৫৮টি ঘর নির্মাণ কাজ শেষ হয়েছে। বাকী ১১৩টি ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে।

তিনি বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেশব্যাপী অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ পাকা ঘর নির্মাণ করে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে ভোলার ৮৯১টি পরিবারকে জমিসহ এ ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। ঘরগুলোতে পানি ও বিদ্যুৎসহ সব ধরনের সুবিধা থাকছে। প্রকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমির দলিল, নামজারিসহ এই ঘর বুঝিয়ে দেয়া হচ্ছে।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভোলা স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মামুন আল ফারুক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত কুমার হালদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, ভোলা প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান, সম্পাদক অমিতাভ রায় অপু প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত