প্রতিবন্ধীর বোরাক চুরি: নতুন বোরাক কিনে দিলেন তোফায়েল

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০২১, ২২:৫৪

ভোলার বোরহানউদ্দিন উপজেলার শারীরিক প্রতিবন্ধী মো. মিজানুর রহমানের ব্যাটারিচালিত অটোরিকশা (বোরাক) চুরি হয়ে যাওয়ায় নতুন বোরাক কিনে দিলেন ভোলা-১ আসনের সংসদ সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে সদর উপজেলা পরিষদ চত্বরে তোফায়েল আহমেদ ফাউন্ডেশনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে প্রতিবন্ধী মিজানুর রহমানকে এ বোরাক হস্তান্তর করা হয়।

নতুন বোরাক পেয়ে খুশিতে কেঁদে ফেলেন মিজান। কান্নাজড়িত কণ্ঠে মিজান বলেন, গত মাসের ৬ তারিখ রোজার ঈদের পূর্বে বোরহানউদ্দিন থেকে রোগী নিয়ে ভোলার অ্যাপোলো মেডিকেল সেন্টারে আসি। মেডিকেলের সামনে বোরাকটি রেখে সামনের ঈদগাহ মসজিদে জোহরের নামাজ পড়তে যাই। নামাজ পড়ে এসে আমার বোরাকটি আর খুঁজে পাইনি। বিভিন্ন যায়গায় অনেক খোঁজখুঁজি করে বোরাকটি আর পাওয়া যায়নি। বিষয়টি নিয়ে থানা পুলিশও অনেক চেষ্টা করেছে। বোরাকটি না পেয়ে আমি অনেক কান্না করি। কান্নার ভিডিওটি কেউ একজন ফেসবুকে দেয়। ফেসবুকে আমার কান্না দেখে অনেকে আমাকে সাহায্য করেছেন। সর্বশেষ তোফায়েল আহমেদের ছেলে মইনুল হোসেন বিপ্লবের আমাকে বোরাকটি নতুন কিনে দিয়েছে। আমি তোফায়েল আহমেদ ও মইনুল হোসেন বিপ্লবকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আল্লাহর দরবারে দোয়া করি, আল্লাহ যেনো তাদের এর উত্তম প্রতিদান দান করেন। তারা আমার মতো একজন প্রতিবন্ধীর দিকে আন্তরিকতা ও সহানুভূতি দেখিয়েছে তা অন্য কারো কাছ থেকে আমি পাইনি।

তোফায়েল আহমেদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা তোফায়েল আহমেদ ঢাকা থেকে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে বলেন, গরিব দুঃখী মানুষের সহযোগিতার জন্য এ ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করা হয়। এর মাধ্যমে বিভিন্ন অসহায়দের সহযোগিতার পাশাপাশি গরিব শিক্ষার্থীদের প্রতিমাসে বৃত্তি প্রদান করা হয়ে থাকে। ফাউন্ডেশনটির মহাসচিব পদে রয়েছেন আমার ছেলে মইনুল হোসেন বিপ্লব। আমার মেয়ে তাসলিমা আহমেদ জামান মুন্নীও এ ফাউন্ডেশন পরিচালনার দায়িত্বে রয়েছেন। মূলত আমি মৃত্যুর আগে আমার সকল সম্পত্তি এ ফাউন্ডেশনে দান করে যাব। যাতে করে আমার সম্পদ গরিব অসহায় মানুষের উপকারে আসে। আজকে এ ফাউন্ডেশনের মাধ্যমে প্রতিবন্ধী মিজানকে একটি বোরাক উপহার দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি। এরকম অসহায়দের সহযোগিতা করতে পারলে আমি আনন্দ পাই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ভোলার জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও তোফায়েল আহমেদ ফাউন্ডেশনের মহাসচিব মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ প্রমুখ।

(ঢাকাটাইমস/২০জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :