জয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু ভারতের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুলাই ২০২১, ১০:৫১ | প্রকাশিত : ২৬ জুলাই ২০২১, ১০:৩৪

তিন ম্যাচ সিরিজের ওয়ানডেতে ২-১ ব্যবধানে জিতেছে সফররত ভারত। এবার টি-টোয়েন্টি সিরিজেও জয় দিয়েই শুরু করল শিখর ধাওয়ান বাহিনী। কলম্বোতে অনুষ্ঠিত সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৩৮ রানের সহজ জয় পেয়েছে ভারত। এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৪ রান তুলে সফরকারীরা। জবাবে খেলতে নেমে মাত্র ১২৬ রানেই থেমেছে লঙ্কানদের ইনিংস।

বাংলাদেশ সময় রবিবার রাতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। ব্যাট করতে নেমে ভারতীয় ওপেনার পৃথ্বী শ কোনও রান পাননি। দ্বিতীয় উইকেটে সাঞ্জু স্যামসনের সঙ্গে ৫১ রানের পার্টনারশিপ গড়ে দলকে টেনে তোলেন ভারপ্রাপ্ত অধিনায়ক ধাওয়ান।

স্যামসন ২৭ রান করে আউট হওয়ার পর তৃতীয় উইকেটে সূর্যকুমারের সঙ্গে আরেকটি পঞ্চাশ ছাড়ানো জুটি গড়েন ধাওয়ান। ৪৯ বলে তাদের ৬২ রানের জুটি ভাঙে ধাওয়ান ৪৬ রানে বিদায়ে নিলে।

এরপর মাত্র ৩৩ বলে ফিফটি স্পর্শ করেন সূর্যকুমার। তবে এই লেগ স্পিনারের পরের বলেই লং অফে ধরা পড়েন ৩৪ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫০ রান করা ডানহাতি ব্যাটসম্যান। শেষদিকে ইশান কিষানের ১৪ বলে ২০ ও হার্দিক পান্ডিয়ার ১০ রান করে অপরাজিত থাকেন।

১৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই পিছিয়ে পড়তে থাকে স্বাগতিকরা। চার নম্বরে নামা চারিথ আসালাঙ্কা ২৬ বলে ৪৪ ও ওপেনার আভিশকা ফার্নান্দো ২৩ বলে ২৬ রানব্যতীত কেউই বলার মতো ইনিংস খেলতে পারেননি।

ভারতের পক্ষে বল হাতে ৪ উইকেট নিয়েছেন ভুবনেশ্বর। তিনিই জিতেছেন ম্যাচসেরার পুরস্কার। চাহারের শিকার ২টি উইকেট।

(ঢাকাটাইমস/২৬জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :