উয়েফার সেরা গোলের পুরস্কার জিতলেন পোর্তোর তারেমি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০২১, ১১:৪২

উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপের গত মৌসুমের কোয়ার্টার ফাইনালপর্বের দ্বিতীয় লেগের চেলসির বিপক্ষে বাইসাইকেলে কিকে একটি গোল করে সবার নজর কেড়েছিলেন পোর্তোর ইরানি স্ট্রাইকার মেহদি তারেমি। তার করা ওই গোলটিকে গেল মৌসুমের সেরা গোলের স্বীকৃতি দিয়েছে উয়েফা কর্তৃপক্ষ।

সেরা আটের দ্বিতীয় লেগের লড়াই বর্তমান চ্যাম্পিয়নদের মুখোমুকি হয়েছিল পর্তুগিজ ক্লাব পোর্তো। ওইদিন ম্যাচটি গোলশূন্যতেই শেষ হয়েই গিয়েছিল প্রায়। কিন্তু অতিরিক্ত মিনিটের খেলায় সতীর্থের ক্রসে প্রায় ১২ মিটার দূর থেকে বাই সাইকেল কিক করে ম্যাচের জয়সূচক গোলটি করেছিলেন তারেমি। যদিও প্রথম লেগে ২-০ ব্যবধানে হারার কারণে বাদ পড়তে হয়েছিল তার দলকে।

ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফার ওয়েবসাইটে ‘মৌসুমের সেরা গোল’ বেছে নেওয়ায় ভোট পড়েছে ছয় লাখের বেশি। এর মধ্যে প্রায় ৩০ শতাংশ ভোট পেয়েছেন তারেমি।

এছাড়া দর্শকদের পছন্দের তালিকায় দুইয়ে আছে ইউরোর কোয়ার্টার ফাইনালে লরেঞ্জো ইনসিনিয়ের গোলটি। বক্সের বাইরে থেকে দারুণ এক বাঁকানো শটে প্রতিপক্ষ জালে জড়ান তিনি। তৃতীয় সেরা গোল হয়েছে কেমার রফের একটি চেষ্টা। ইউরোপা লিগে স্ট্যান্ডার্ড লিয়েগের বিপক্ষে রেঞ্জার্সের হয়ে মাঝমাঠ থেকে গোলটি করেছিলেন তিনি।

(ঢাকাটাইমস/৩০জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :