অনির্দিষ্টকালের জন্য ক্রিকেটের বাইরে স্টোকস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২১, ১০:৫৬

এইতো কয়েকদিন পরেই ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের হাইভোল্টেজ টেস্ট সিরিজে খেলতে নামবে স্বাগতিক ইংল্যান্ড। এরই মধ্যে এক দুঃসংবাদ পেয়েছে দল। অনির্দিষ্টকারের জন্য ক্রিকেট থেকে বিরতি নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন দলীয় অলরাউন্ডার বেন স্টোকস। মূলত মানসিক অবসাদ থেকে মুক্তি পাওয়ার জন্যই এই কাজ করেছেন স্টোকস। ইংলিশ ক্রিকেট বোর্ডও তাতে সম্মতি দিয়েছে।

করোনার কালো থাবায় পুরো পৃথিবীতে যেন এক অস্বস্তিকর অবস্থার সৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে মানসিক অবসাদে ভুগছেন সবাই। ইংলিশ ক্রিকেট বেন স্টোকসও এর বাইরে নয়। এর উপর চোট তো রয়েছেন। সবকিছুই মিলিয়ে ক্রিকেট থেকে দীর্ঘ বিরতিতেই যাচ্ছেন তিনি। স্টোকসের মানসিক ধকলের ব্যাপারটিকে খুব গুরুত্বের সঙ্গে দেখছে ইসিবি। বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে গিলস জানান, যতদিন লাগে তারা এই অলরাউন্ডারকে ছুটি দিতে রাজি আছেন।

বেন স্টোকসের বিষয়ে তিনি বলেন, ‘খুব কম স্বাধীনতা নিয়ে পরিবারের বাইরে বেশির ভাগ সময় থাকা সত্যিই খুব চ্যালেঞ্জিং। গত ১৬ মাস ধরে ক্রমাগত জৈব সুরক্ষা বলয়ের ভেতরে থাকা সত্যিই অনেক কঠিন। এটা সবার ভালো থাকাতেই প্রভাব রেখেছে। যত সময় দরকার ততটাই পাবে স্টোকস। আমরা ভবিষ্যতে ইংল্যান্ডের হয়ে তার খেলার দিকে তাকিয়ে আছি।’

করোনার কারণে ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের কী হাল সেটাও প্রকাশ পেয়েছে জাইলসের বিবৃতিতে। সেখানে তিনি বলেন, ‘অনেক বড় একটা সময় পরিবার থেকে দূরে থাকা, ন্যূনতম স্বাধীনতার মধ্যে থাকা খুবই কঠিন। গত ১৬ মাস ধরে ধারাবাহিকভাবে এমন আবহের মধ্যে খেলার প্রভাব সবার মধ্যেই পড়েছে। বেনের যতটুকু সময় দরকার ততটুকুই পাবে। আশা করি ভবিষ্যতেও ইংল্যান্ডের হয়ে তাঁকে খেলতে দেখব।’

উল্লেখ্য, ইংল্যান্ডের হয়ে ৭১টি টেস্ট, ১০১ ওয়ানডে আর ৩৪টি টি-টোয়েন্টি খেলেছেন স্টোকস। গত বছর অসুস্থ বাবার কাছে থাকার জন্য আগস্ট থেকে অক্টোবর পর্যন্ত ছুটি নিয়েছিলেন ৩০ বছর বয়সী এই অলরাউন্ডার। ডিসেম্বরে তিনি বাবাকে হারান।

(ঢাকাটাইমস/৩১জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :