পাকস্থলীতে ইয়াবা এনে পিসপ্রতি পাঁচ টাকা পেতেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২১, ১৯:৫২

করোনার সংক্রমণ ঠেকাতে চলমান লকডাইনে মোবাইল বেইজ টাওয়ার বসানোর নামে চট্টগ্রাম থেকে পাকস্থলীতে করে ইয়াবার চালান ঢাকায় আনত একটি চক্র। র‌্যাবের অভিযানে এই চক্রের ছয় সদস্যকে আটক করা হয়েছে। পাকস্থালীতে ইয়াবা বহনের জন্য চক্রের সদস্যরা পিসপ্রতি পাঁচ টাকা করে পেতেন বলে জানিয়েছেন।

মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে নারায়ণগঞ্জ রূপগঞ্জ কাঞ্চন পৌরসভা এলাকায় প্রাইভেটকার নিয়ে পালিয়ে যাওয়ার সময় তাদের আটক করা হয়।

র‌্যাব জানায়, চেকপোস্টে একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রা গ-৩৩-৮৯১৫) দ্রুতগতিতে পালিয়ে যাওয়ার সময় র্যাব-১ তাদেরকে আটক করে। আটক মাদককারবারিরা হলেন- ইমন হোসেন, আজিজুল ইসলাম, শাহিন মন্ডল, মামুনুর রশিদ, হাসিবুর রহমান ইয়াছিন ও ইমরান। এ সময় তাদের কাছ থেকে ১৬ হাজার ৫০ পিস ইয়াবা, ৯টি মোবাইল ফোন, ১ হাজার ৯০০ টাকা এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত প্রাইভেটকারটি জব্দ করা হয়।

বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে রাজধানীর কুর্মিটোলায় র‌্যাব সদরদপ্তরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান এলিট ফোর্সটির মুখপাত্র কমান্ডার আল মঈন। কমান্ডার খন্দকার আল মঈন বলেন, গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারি যে, একটি সংঘবদ্ধ চক্র মাদকদ্রব্য ইয়াবার বড় একটি চালান কক্সবাজার থেকে বিশেষ কৌশলে (পাকস্থলির ভেতর) প্রাইভেটকারে করে রাজধানীর দিকে নিয়ে আসছে। চক্রটিকে আটক করতে র‌্যাব-১ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে এবং তাদের গতিবিধি অনুসরণ করে নারায়ণগঞ্জ রূপগঞ্জ কাঞ্চন পৌরসভা এলাকায় চেকপোস্টে তাদের আটক করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, তারা একটি সংঘবদ্ধ মাদককারবারি চক্রের সক্রিয় সদস্য। তারা কক্সবাজার সীমান্তবর্তী এলাকা থেকে চোরাচালানের মাধ্যমে ইয়াবার চালান নিয়ে ঢাকায় আসতেন। পরবর্তীতে ইয়াবার চালানগুলো বিভিন্ন পরিবহনের মাধ্যমে রাজধানীসহ সারাদেশে মাদককারবারিদের কাছে সরবরাহ করতেন।

তাদের জিজ্ঞাসাবোদে আরও জানা যায়, তারা পেশায় শ্রমজীবী। তারা গত ৩ মাস ধরে পাকস্থলীর ভেতরে করে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট ঢাকায় নিয়ে আসছিলেন। ইতিপূর্বে ১০-১২ টি ইয়াবার চালান রাজধানীসহ আশপাশের জেলায় সরবরাহ করেছেন বলে স্বীকার করছেন।

ঢাকাটাইমস/০৪আগস্ট/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :