শিক্ষার গুণগত মান বৃদ্ধিতে ঢাবি ভিসিকে যুক্তরাষ্ট্রের অভিনন্দন

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ আগস্ট ২০২১, ০০:০৫ | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২১, ২২:১০

বাংলাদেশের জাতীয় কারিক্যুলাম উন্নয়নসহ শিক্ষার গুণগত মান বৃদ্ধির ক্ষেত্রে অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি মো. আখতারুজ্জামানকে অভিনন্দন জানিয়েছে ঢাকাস্থ মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাস।

ঢাকাস্থ মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের ফুলব্রাইট প্রোগ্রামের ৭৫ বছর পূর্তি উপলক্ষে বিশেষ কাজের স্বীকৃতিস্বরূপ চারজন বাংলাদেশি ফুলব্রাইট অ্যালামনাইকে অভিনন্দন জানায় দেশটি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকাস্থ মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাস এ বছর ফুলব্রাইট প্রোগ্রামের ৭৫ বছর পূর্তি পালন করছে। এ উপলক্ষ্যে মার্কিন দূতাবাস চারজন বিশিষ্ট বাংলাদেশি ফুলব্রাইট অ্যালামনাইকে তাঁদের নিজ নিজ বিশেষায়িত ক্ষেত্রে সফলতা অর্জনের পাশাপাশি শিক্ষা ও গবেষণায় বিশেষ অবদান রাখার জন্য অভিনন্দন জানিয়েছেন। এদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান রয়েছেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ২০০২ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের বোস্টন কলেজে ফুলব্রাইট স্কলার হিসেবে গবেষণাসহ বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। বাংলাদেশের জাতীয় কারিক্যুলাম উন্নয়নসহ শিক্ষার গুণগত মান বৃদ্ধির ক্ষেত্রে তাঁর অনন্য অবদানের কথা তুলে ধরে মার্কিন দূতাবাস বলেন, অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তার জ্ঞান, ধারণা ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে মানব সম্প্রদায়ের কল্যাণে বিশেষ ভূমিকা পালন করে আসছেন।

ঢাবি ভিসি ছাড়া স্বীকৃতিপ্রাপ্ত বাকি তিনজন বাংলাদেশি হলেন অর্থনীতিবিদ ও গণনীতি বিশ্লেষক দেবপ্রিয় ভট্টাচার্য। জনপ্রিয় গায়ক, গীতিকার ও অভিনেতা তাহসান খান এবং সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) এর বর্তমান নির্বাহী পরিচালক অর্থনীতিবিদ ফাহমিদা খাতুন।

(ঢাকাটাইমস/০৫ আগস্ট/আরএল/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :