‘১৫ আগস্টের নেপথ্যে জিয়া, ২১ আগস্টে তার পুত্র তারেক’

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ আগস্ট ২০২১, ২১:৫৩ | প্রকাশিত : ২১ আগস্ট ২০২১, ২১:৩৪

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ভোলা-১ আসনের সাংসদ তোফায়েল আহমেদ বলেন, ৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার নেপথ্যে ছিল জিয়াউর রহমান আর ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার নেপথ্যে ছিল তার পুত্র তারেক রহমান। তাই এসব ঘটনার নেপথ্যে যারা রয়েছে, তাদের বিচারের আওতায় আনার দাবি জানান তিনি।

শনিবার ভোলা জেলা পরিষদ হল রুমে ২১ আগস্ট উপলক্ষে ভোলা জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে ঢাকা থেকে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীকে ২১ বার হত্যার চেষ্টা করা হয়। ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড মেরে বঙ্গবন্ধু কন্যাকে হত্যার চেষ্টা করে। কোটালিপাড়ায় বোমা পুতেও তাকে হত্যার চেষ্টা করা হয়। ১৯৮৮ সালসহ একাধিকবার হত্যার চেষ্টা করা হয়। আল্লাহর অসীম রহমতে তিনি বেঁচে গেছেন।

জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আশরাফ হোসেন লাভুর সভাপতিত্বে আরো বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপেজলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোশারফ হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য হামিদুল হক বাহালুল, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ, জেলা শ্রমিক লীগ সভাপতি শাহে আলম, স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম আহ্বায়ক আবিদুল আলম, যুব মহিলা লীগ আহবায়ক খাদিজা আক্তার স্বপ্না, তাঁতি লীগের সভাপতি এনামুল হক ফরমান, কৃষক লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

পরে নিহতদের স্মরণে দোয়া পরিচালনা করেন ভোলা কোট জামে মসজিদের খতিব মাওলানা মো. মাকসুদ উল্লাহ আমেনী।

(ঢাকাটাইমস/২১আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :