অস্ত্রোপচারের পর স্বাভাবিক রয়েছেন পেলে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২১, ১৫:৩৩ | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০২১, ১৫:২৩

নিয়মিত রুটিন চেক আপ করতে গিয়ে মলাশয়ে টিউমার ধরা পড়েছিল ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলের। এক সপ্তাহ হাসপাতালে থাকার পর সফল অস্ত্রোপচার করে সেটা ফেলে দিয়েছেন ডাক্তাররা। এখন তিনি সুস্থ আছেন তবে আইসিউতেই রাখা হয়েছে এই কিংবদন্তিকে।

ব্রাজিলের সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি রয়েছেন ফুটবলের রাজা খ্যাত পেলে। তার সফল অস্ত্রোপচারের পর ডাক্তাররা বলছেন, ‘পেলে ভালো আছেন। অস্ত্রোপচারের পর স্বাভাবিক আচরণই করছেন তিনি।’

ইনস্টাগ্রামে পেলে নিজেই জানিয়েছেন তার সুস্থতার কথা। সেখানে এক পোস্টের মাধ্যমে ভক্ত-সমর্থকদের উদ্দেশ্যে তিনি লেখেন, ‘বন্ধুরা, আমি প্রতিদিনেই ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছি। আবার মাঠে নামতে মুখিয়ে আছি। তবে, পুরোপুরি সুস্থ হয়ে উঠতে আমার আরও কিছুটা সময় লাগবে। হাসপাতালে থাকার কারণে আমি পরিবারের সঙ্গে কথা বলার সুযোগ যেমন পাচ্ছি, তেমনই বিশ্রামও নিতে পারছি। আবারও অনেক ধন্যবাদ আমাকে এমন ভালোবাসার জন্য। আমরা দ্রুতই আবার এক হব।’

মলাশয়ে টিউমার ধরা পড়ার পর ফুটবলের এই কিংবদন্তিকে নিয়ে অনেকে উদ্বেগ প্রকাশ করেছিলেন। অনেকে ভেবেছিলেন টিউমার না আবার ক্যান্সার ছড়িয়ে পরে। অবশ্য গত সপ্তাহে ডাক্তারি পরীক্ষায় টিউমার ধরা পড়ায় দ্রুত অস্ত্রোপচার করে বাদ দেওয়া হয়েছে। তার অপারেশন সফল হয়েছে।

চার দশকেরও বেশি সময় আগে ১৯৭৭ সালে অবসর নেন ফুটবলের রাজা খ্যাত এডসন আরান্তেস দো নাসিমেন্তো পেলে। মূলত তিনি তিনবার বিশ্বকাপ জয় করার জন্য এখনও বিখ্যাত হয়েছেন। এছাড়া তিনি তার ক্লাব ও দেশের হয়ে ১,৩৬৩টি ম্যাচ খেলে মোট ১,২৮১টি গোল করেছেন যা বিশ্ব রেকর্ড। সম্প্রতি তার গড়া লাতিন আমেরিকার কোনও ফুটবলারের সর্বোচ ৭৭ গোলের রেকর্ড ভেঙে দিয়েছেন লিওনেল মেসি।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ!

বিশ্বকাপে কোনো প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না নিউজিল্যান্ডের

কবে উন্মোচন করা হবে টাইগারদের বিশ্বকাপ জার্সি?

বিশ্বকাপের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

বাংলাদেশের বিশ্বকাপ দলকে নিয়ে যে বার্তা দিলেন মাশরাফি

অবসরের ঘোষণা দিলেন ভারতীয় কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রী

বিশ্বকাপ খেলতে মধ্যরাতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :