নিউইয়র্কে জাতিসংঘের ৭৬তম অধিবেশনে নিজাম উদ্দিন জিটু

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২১, ২০:৪৪

জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনে যোগদানের উদ্দেশ্যে ১৮ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে বর্তমানে নিউইয়র্ক পৌঁছেছেন নিজাম উদ্দিন জিটু। আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির কেন্দ্রীয় সদস্য, এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান, দৈনিক বাংলা ও দৈনিক গণকন্ঠ পত্রিকার সম্পাদক এবং টেলিলিংক গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু সাধারণ পরিষদে যোগদানের উদ্দেশ্যে ব্যবসায়ী ডেলিগ্যাট হিসেবে প্রধানমন্ত্রীর বহরে যুক্ত হয়েছেন।

আমেরিকা সফরকালে নিজাম উদ্দিন জিটু জাতিসংঘের সাধারণ অধিবেশনের পাশাপাশি আরও বেশ কিছু বৈঠকে অংশ নেবেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, জাতিসংঘে বাংলাদেশ মিশন আয়োজিত ভোজ সভা, নিউইয়র্ক চেম্বার অব কমার্সের সঙ্গে বাংলাদেশ ব্যবসায়ী সংগঠনের বৈঠক, বাংলাদেশ-আমেরিকান বিজনেস অ্যালায়েন্সের ব্যবসায়িক সংলাপ, ইউএস চেম্বার অব কমার্সের মতবিনিময় সভা, যুক্তরাষ্ট্র-বাংলাদেশ বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক সেমিনারসহ যোগ দিবেন আরো অনেকগুলো আন্তর্জাতিক সভা সেমিনারেও। এছাড়া প্রবাসে বসবাসরত বাংলাদেশীদের সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন তিনি।

পরে আমেরিকা থেকে নিজাম উদ্দিন যাবেন কানাডার টরেন্টুতে। সেখানে তিনি ব্যবসায়িক বৈঠকসহ বেশ কয়েকটি প্রবাসী সংগঠনের নেতাদের সঙ্গে মিলিত হবেন। কানাডার রাজধানী অটোয়াতে সেমিনারে যোগদান করে ৫ অক্টোবর লন্ডনের উদ্দেশ্যে কানাডা ত্যাগ করবেন এবং লন্ডনে বাঙালি কমিউনিটির সঙ্গে মিলিত হবেন।

এরপর ৬ অক্টোবর ব্যবসায়িক কাজে তার দুবাই যাওয়ার কথা রয়েছে। সেখানে বিভিন্ন অনুষ্ঠান, ও সভা-সেমিনারে অংশগ্রহণ শেষে আগামী ১১ অক্টোবর দেশে ফিরবেন বলে প্রতিবেদককে জানিয়েছেন। এর আগে মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে জাতিসংঘের ৬৯তম, ৭১তম, ৭৩তম এবং ৭৪তম অধিবেশনে যোগদান করেছেন।

সৃজনশীল ও মেধাবী শিল্পপতি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু দেশে বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের সাথে জড়িয়ে আছেন। বিশেষ করে স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ (স্বাবিপ)-এর কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়া বাংলাদেশ সংবাদপত্র পরিষদ (বিএসপি)-র সভাপতি ও বাংলাদেশ মোবাইল ফোন ব্যবসায়ী এসোসিয়েশন (বিএমবিএ)-এর সভাপতি এবং এফবিসিসিআই’র ডাক টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য, নোয়াখালী জেলা সমিতি, ঢাকা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক্স স্টুডেন্ট সমাজকল্যাণ সোসাইটির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন তরুণ এ সমাজসেবক ও ব্যবসায়ী নেতা।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :