করোনায় ২৫ মৃত্যু, শনাক্তের হার আরও কমেছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:৩২ | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮:৩৭
ফাইল ছবি

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটি শনাক্ত হয়েছে এক হাজার ২১২ জনের শরীরে। গত কয়েক দিনের ধারাবাহিকতায় শনাক্তের হার কমে ৪.৩৬ শতাংশে দাঁড়িয়েছে।

সোমবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৪৩৯ জন। আর শনাক্তের মোট সংখ্যা ১৫ লাখ ৫২ হাজার ৫৬৩ জন।

গত এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ২০২ জন। এদিন নমুনা পরীক্ষা করা হয় ২৭ হাজার ৭৮৭টি।

মারা যাওয়া ২৫ জনের মধ্যে ১৩ জন পুরুষ এবং ১২ জন নারী।

গত কয়েক দিন ধরে শনাক্তের হার ক্রমান্বয়ে কমছে। গতকাল ২৬ সেপ্টেম্বর শনাক্তের হার ছিল ৪.৪১, ২৫ সেপ্টেম্বর ৪.৫৪ এবং ২৪ সেপ্টেম্বর ছিল ৪.৬১ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় মৃত ২৫ জনের মধ্যে ঢাকা বিভাগের নয়জন,চট্টগ্রাম বিভাগের আটজন, খুলনা বিভাগের তিনজন,সিলেট বিভাগের তিনজন এবং রংপুর বিভাগের দুইজন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন,৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন,৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয়জন,৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চারজন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে। কয়েক মাস সংক্রমণ ও মৃত্যুর হার ঊর্ধ্বগতিতে থাকার পর অনেকটা নিয়ন্ত্রণে চলে আসে। চলতি বছরের শুরুতে করোনাভাইরাসের প্রকোপ অনেকটা নিয়ন্ত্রণে ছিল। তখন শনাক্তের হারও ৫ শতাংশের নিচে নেমেছিল। তবে গত মার্চ মাস থেকে মৃত্যু ও শনাক্ত আবার বাড়তে থাকে। ২১ সেপ্টেম্বর থেকে শনাক্তের হার আবারও পাঁচ শতাংশের নিচে রয়েছে।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :