এশিয়ার সেরা একাদশে তিন বাংলাদেশি ক্রিকেটার

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯:৩০ | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:৪০

আর্ন্তজাতিক ক্রিকেট কাউন্সিল(আইসিসি) কর্তৃক প্রকাশিত র‌্যাঙ্কিংয়ের উপর ভিত্তি করে এশিয়ার ক্রিকেটারদের মধ্যে সেরা একাদশ তৈরি করেছেন উইজডেন ইন্ডিয়া। আর তাদের প্রকাশিত একাদশে জায়গা পেয়েছেন তিনজন বাংলাদেশি ক্রিকেটার।

এশিয়ার সেরা একাদশে জায়গা পাওয়া তিন বাংলাদেশি ক্রিকেটার হলেন- সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশের মতো সেরা একাদশে ভারত এবং পাকিস্তানেরও তিনজন করে জায়গা পেয়েছেন। এছাড়া আফগানিস্তানের দুইজন নিজেদের যোগ্যতায় সেরা একাদশে জায়গা করে নিয়েছেন। বাংলাদেশ, ভারত, পাকিস্তান এবং আফগানিস্তানের জন্য সুখবর হলেও হতাশার খবর শ্রীলঙ্কার জন্য। এই দেশটির কোনো ক্রিকেটার উইজন্ডেন ইন্ডিয়ার সেরা একাদশে জায়গা করে নিতে পারেননি।

ভারতের তিনজনের মধ্যে দুইজন ব্যাটসম্যান এবং একজন বোলার। দুই ব্যাটসম্যান হলেন- ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি কোহলি এবং ওপেনার রোহিত শর্মা। আর বোলার হিসেবে রয়েছেন পেসার জাস্প্রিত বুমরাহ।

পাকিস্তানিদের মধ্যে আছেন ফখর জামান, বাবর আজম ও শাহিনন শাহ আফ্রিদি। আর আফগানিস্তানের দুজন হলেন মোহাম্মদ নবি ও মুজিব উর রহমান।

উইজডেন ইন্ডিয়ার সেরা এশিয়া একাদশ:

রোহিত শর্মা, ফখর জামান, বিরাট কোহলি, বাবর আজম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ নবি, শাহীন শাহ আফ্রিদি, মুজিব উর রহমান, জসপ্রিত বুমরাহ ও মুস্তাফিজুর রহমান।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :