মেন্টর ধোনির বেতন কত?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ অক্টোবর ২০২১, ২২:১৪

বিশ্বের সবথেকে ধোনি ক্রিকেট বোর্ড বিসিসিআই থেকে বাৎসরিক প্রায় ১২ কোটি টাকা বেতন নেন কোহলিদের কোচ রবি শাস্ত্রী। সেই দলের বিশ্বকাপ পরামর্শককে কত টাকা বেতন দিতে হতে পারে? অবশ্য ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে সেই দরকষাকষিতে যেতে হচ্ছে না। কারণ কোহলিদের পরামর্শ দিতে একটি টাকাও নিবেন না মহেন্দ্র সিং ধোনি।

ভারতের অন্যতম সফল অধিনায়ক ধোনি বিশ্বকাপে ফ্রিতেই কোহলি-রোহিতদের মেন্টর হিসেবে থাকবেন। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি নিশ্চিত করেছেন এ তথ্য।

গতবছরই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন ধোনি। তিনি এখন শুধু আইপিএলে খেলছেন। তার দল চেন্নাই সুপার কিংসকে ইতোমধ্যে চলমান আসরের ফাইনালে তুলেছেন। রয়েছেন আরেকবার শিরোপা উচিয়ে ধরার লক্ষ্যে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত দলের সঙ্গেই থাকবেন ধোনি।

ধোনি টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুর আসরে নেতৃত্ব দিয়ে দলকে শিরোপা জিতিয়েছেন। এরপর জিতেছেন ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক অন্যতম আসর আইপিএলে চেন্নাইকে কাপ জিতিয়েছেন তিনবার। ভারত দলকে নেতৃত্ব দিয়ে ২০১৪ সালে ফাইনালে তুলেছিলেন। শেষবার ২০১৬ সালে সেমি ফাইনাল থেকে বিদায় নিয়েছিল তার দল।

এবার বিশ্বকাপেও দলে থাকতে পারতেন ধোনি তবে করোনার কারণে আসরটি এক বছর বিলম্বিত হওয়ায় তাকে দলের মেন্টর হিসেবে থাকতে হচ্ছে। ভারতীয় বোর্ড তার অভিজ্ঞতাকে পুরোপুরি কাজে লাগাতেই নিয়োগ দিয়েছেন তাকে। এবার তিনি জানিয়েছেন অত্যন্ত গুরুত্বপূর্ণ কাজটি করতে কোনো টাকা নিবেন না। আর তাতে প্রশংসায় ভাসছেন ‘মিস্টার কুল’ খ্যাত এই অধিনায়ক।

আগামী ১৭ অক্টোবর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে। ২৩ অক্টোবর প্রথম ম্যাচেই পাকিস্তানের মুখোমুখি হতে হবে তাদের। এরপর তারা লড়বে নিউজিল্যান্ড, আফগানিস্তান, গ্রুপ ‘বি’ সেরা দল, গ্রুপ ‘এ’ রানারআপ দলের বিপক্ষে।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :