মতিঝিলে ২০ বছর পর দখলমুক্ত বীর মুক্তিযোদ্ধাদের বরাদ্দ দোকান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ অক্টোবর ২০২১, ২২:২৫

দোকান বরাদ্দ পাওয়ার পর গত ২০ বছরে সেখানে ঢুকতে পারেননি বীর মুক্তিযোদ্ধারা। দোকান ছিল দখলদারদের কব্জায়। অবশেষে সেই দখলদারদের উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এবার আইন মেনে বরাদ্দ পাওয়া বীর মুক্তিযোদ্ধাদের বুঝিয়ে দেওয়া হবে দোকানগুলো।

রাজধানীর মতিঝিলের এজিবি কলোনি কাঁচাবাজারে উচ্ছেদ অভিযান পরিচালনা করে ডিএসসিসি। বেলা দুইটায় শুরু হওয়া অভিযান চলে সন্ধ্যা ছয়টা পর্যন্ত।

দক্ষিণ সিটির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে পরিচালিত অভিযানে কাঁচাবাজারে অবৈধভাবে দখলে থাকা ৭৩টি দোকানে তালা লাগিয়ে দিয়ে সেগুলো করপোরেশনের আওতায় নেওয়া হয়।

অভিযানকালে এজিবি কলোনি কাঁচাবাজারের অবৈধ দখলে থাকা দোকানগুলোর সামনে আরো বেশ কিছু অস্থায়ীভাবে নির্মিত অবৈধ দোকান শনাক্ত হয়। ভ্রাম্যমাণ আদালত এ সময় আড়াই শতাধিক দোকান উচ্ছেদ করে।

করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, ‘মতিঝিল এজিবি কলোনি কাঁচাবাজারে সম্মানিত বীর মুক্তিযোদ্ধাদের নামে ৮২টি দোকান বরাদ্দ দেওয়া হয়। ২০ বছর ধরে সেই দোকানগুলো অবৈধ দখলদারদের কব্জায় ছিল। সেখানে বরাদ্দ পাওয়া বীর মুক্তিযোদ্ধাদের কখনোই ঢুকতে দেওয়া হয়নি। মেয়র মহোদয়ের নির্দেশনা অনুসারে আজ আমরা সেখানে উচ্ছেদ অভিযান পরিচালনা করে অবৈধ দখলমুক্ত করেছি। এ ছাড়া আশপাশে এবং সম্মুখে নির্মিত আরো আড়াই শতাধিক অবৈধ ও অস্থায়ী দোকান উচ্ছেদ করা হয়েছে।’

এখন যথাযথ আইন অনুসরণ করে প্রকৃত বরাদ্দ পাওয়া বীর মুক্তিযোদ্ধাদের দোকানগুলো বরাদ্দ বুঝিয়ে দেওয়া হবে বলে জানান দক্ষিণ সিটির প্রধান সম্পত্তি কর্মকর্তা।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মারুফ আহমেদ মনসুর প্রমুখ।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/কারই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :