কম দামে মিনি ল্যাপটপ আনছে অ্যাপল

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২১, ১০:১৭

নতুন ম্যাকবুক বাজারে আনছে টেক জায়ান্ট অ্যাপল। যুক্তরাষ্ট্রে রাত সাড়ে দশটায় এক ইভেন্টে পরবর্তী প্রজন্মের ম্যাকবুক বাজারে আনার ঘোষণা দেবে প্রতিষ্ঠানটি।

টেক পোর্টালগুলো প্রতিবেদন বলছে, অ্যাপল তার নতুন এম-সিরিজের চিপসেট দ্বারা চালিত ল্যাপটপের পোর্টফোলিও আরও বাড়াতে পারে। অ্যাপলের বহু প্রত্যাশিত, ম্যাকবুক প্রো ল্যাপটপ এম১এক্স চিপসেট দ্বারা চালিত হবে বলে মনে করা হচ্ছে।

কোম্পানি ম্যাক মিনিও চালু করবে বলে মনে করা হচ্ছে যা একটি এম-সিরিজের চিপসেট দ্বারা চালিত হবে। অ্যাপল ইভেন্টে তার বহুল প্রত্যাশিত নতুন এয়ারপডস ৩ জনসমক্ষে আনতে পারে।

গত মাসে অ্যাপলের সেপ্টেম্বর ইভেন্টে তারা আইফোনের ১৩ সিরিজ, আইপ্যাড মিনি, অ্যাপল ওয়াচ বাজারে নিয়ে আসে। আসন্ন ইভেন্টটিতে নতুন ম্যাক লাইনআপের উপর একটি বড় ফোকাস থাকবে, যার মধ্যে দীর্ঘদিনের গুজব এম১এক্স চালিত ম্যাকবুক প্রো থাকবে।

আজকের ইভেন্টে অ্যাপল ১৬ ইঞ্চি এবং ১৪ ইঞ্চির ম্যাকবুক প্রো বাজারে আনবে। এই ল্যাপটপে এম সিরিজের চিপ থাকবে। এই ল্যাপটপকে এম১এক্স নাম অভিহিত করা হবে। বর্তমান এম১ চিপসেটগুলো ম্যাকবুক এয়ার এবং ১৩ ইঞ্চি ম্যাকবুক প্রোকেও চালাবে।

ম্যাক মিনি

অ্যাপল একটি সম্পূর্ণ নতুন ডিজাইনের ম্যাক মিনি বাজারে আনতে পারে। ইভেন্টটি এমনও হতে পারে যেখানে অ্যাপল নতুন তৃতীয় প্রজন্মের এয়ারপডগুলো চালু করবে, যা বর্তমান এয়ারপডস প্রো এর মতো ডিজাইন করা হয়েছে কিন্তু দাম কম রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :