সহজ জয়ে বিশ্বকাপ শুরু লংকানদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২১, ১২:১৯

বোলারদের পর ব্যাটিংয়ে ফার্নান্দো-ভানুকার দায়িত্বশীল ব্যাটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের দারুণ শুরু পেল শ্রীলংকা। ‘বি’ গ্রুপের ম্যাচে দুবাইয়ের শেখ আবু জায়েদ স্টেডিয়ামে নামিবিয়াকে ৭ উইকেটে হারিয়েছে ২০১৪ সালের চ্যাম্পিয়নরা।

এদিন প্রথমপর্বে নিজেদের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের কাছে নাস্তানাবুদ হয় নবাগত নামিবিয়ার ব্যাটসম্যানরা। ১৯.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৯৬ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস।

এদিন ব্যাট হাতে অনেকটা ধীর গতিতে খেলতে থাকেন নামিবিয়ার ব্যাটসম্যানরা। পাওয়ার প্লের ছয় ওভার শেষে দুই ওপেনারকে হারিয়ে মাত্র ৩০ রান সংগ্রহ করতে পেরেছে দলটি। ৭ রানে স্টিফেন বার্ড এবং ৮ রানে আউট হন জানে গ্রিন। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন মহেশ থিকসেনা। হন ম্যাচ সেরাও। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং লাহিরু কুমারা।

নামিবিয়ার ইনিংসের তৃতীয় উইকেট জুটিতে ক্রেইগ উইলিয়ামসকে সঙ্গে নিয়ে মাটি কামড়ে ব্যাট করতে থাকেন জেরহার্ড ইরাসমাস। কিন্তু ২৯ রানে উইলিয়ামস এবং ২০ রানে ইরাসমাস আউট হলে দলের হয়ে দাঁড়াতে পারেননি কেউই। শেষ সাতজন ব্যাটসম্যানের মধ্যে একমাত্র জোনাথন স্মিট ছাড়া দশের কোটা স্পর্শই করতে পারেননি কেউ। স্মিট অপরাজিত থাকেন ১২ রানে।

জবাবে বাজে শুরু পায় লংকানরা। প্রথম তিন ওভারের মাঝেই তারা হারিয়ে ফেলে তাদের দুই উইকেট। পরে খুব বেশি সময় থাকতে পারেনি দিনেশ চান্দিমাল। ছোট টার্গেটে নেমে ২৬ রানে তিন টপ অর্ডারকে হারিয়ে বেশ চাপে পড়ে যায় শ্রীলংকা।

পরে সেখান থেকে অবচ্ছিন্ন জুটি গড়ে দলকে বড় জয় এনে দিয়ে মাঠ ছাড়েন আভিষ্কা ফার্নান্দো ও ভানুকা রাজাপাকসে। ২৮ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন আভিষ্কা। অপরপাশে ২৭ বলে ৪ চার আর ২ ছয়ে ৪২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন রাজাপাকসে।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :